ঢাকা     সোমবার   ৩০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৫ ১৪৩১

বাংলাদেশ-ভারত টেস্ট সিরিজ ২০২৪

সরাসরি: মুমিনুলের সেঞ্চুরি, বাংলাদেশের দুইশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০১, ৩০ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১২:১৪, ৩০ সেপ্টেম্বর ২০২৪
মুমিনুলের সেঞ্চুরি, বাংলাদেশের দুইশ

::: সংক্ষিপ্ত স্কোর :::
বাংলাদেশ ১ম ইনিংস: ২০৩/৬ (৬৫.২ ওভার)

ফিরে গেলেন সাকিব
ক্যাচে জেতায় ম্যাচ, এই উক্তিটি প্রমাণিত। ম্যাচ না জিতলেও জেতার পরিস্থিতি তৈরী করেছেন মোহাম্মদ সিরাজ। দুর্দান্ত এক ক্যাচ নিয়ে সাকিব আল হাসানকে বিদায় সাজঘরে ফিরিয়েছেন এই বোলার।

অশ্বিনের আগের বলেই ইনসাইড আউট শটে চার মেরেছিলেন সাকিব আল হাসান। পরের বলেও তুলে মারতে গিয়েছিলেন। কিন্তু বল উঠে যায় ওপরে। মিড অফে ৩০ গজ বৃত্তের মধ্যে ফিল্ডিং করছিলেন সিরাজ। অনেকটা পেছনে গিয়ে ঝাঁপিয়ে বল তালুবন্দি করেছেন তিনি।

আরো পড়ুন:

সাকিব করেছেন ১৭ বলে ৯ রান। ক্রিজে মুমিনুলের সঙ্গী মিরাজ।

আক্রমণাত্মক হতে গিয়ে আউট লিটন
মুমিনুল হকের সঙ্গে দারুণ এক জুটি গড়ে উঠেছিল। তবে সেটাকে দীর্ঘস্থায়ী করতে পারলেন না লিটন দাস। একপ্রকার স্বেচ্ছায় আত্মহুতি দিলেন বাংলাদেশের উইকেটকিপার ব্যাটার।

সিরাজের গুড লেংথের বলটা ডাউন দ্য উইকেটে এসে উড়িয়ে মারতে গিয়ে মিড অফে অধিনায়ক রোহিত শর্মার হাতে ধরা পড়েন লিটন। ৩০ বলে ৩ চারে ১৩ রানে শেষ তার ইনিংস।

ক্রিজে মুমিনুলের সঙ্গী সাকিব আল হাসান।

মুমিনুলের ফিফটি
চতুর্থ দিনের শুরুতে দুই অপরাজিত ব্যাটারের মধ্যে মুশফিকুর রহিম আউট হলেও টিকে আছেন মুমিনুল হক। একপ্রান্ত আগলে ফিফটি তুলে নিয়েছেন এই বাঁহাতি।

মোহাম্মদ সিরাজের করা ৪৬তম ওভারের প্রথম বলে পরাস্ত হন। বল তার ব্যাট ছুঁয়ে জমা হয় জয়সওয়ালের হাতে। আবেদন করতেই আঙ্গুল তুলে দেন আম্পায়ার। মুমিনুল রিভিউ নিলে দেখা যায়, বল তার ব্যাট নয় প্যাড ছুঁয়ে গেছে। বেঁচে ফিরে দ্বিতীয় বলেই জোরালো শটে চার হাঁকিয়ে ফিফটি তুলে নেন মুমিনুল।

উইকেট বিলিয়ে দিলেন মুশদিক
আউটের ধরণ দেখে যে কারো বিস্ময় জাগতে পারে। মুশফিকের মতো অভিজ্ঞ ব্যাটারের এমন আউট! জসপ্রীত বুমরার আগের বলটিও অফ স্টাম্পের বাইরে পড়ে ভেতরে ঢুকেছিল। সেটি চার হলেও পরের বলটিও একই লেংথে করলেন বুমরাহ। এবার খানিকটা বাক খাওয়ালেন। আর তাতেই বিভ্রান্ত মুশফিক। ব্যাট উঁচিয়ে সেটি ছেড়ে দিলেন। বল নাড়িয়ে দিলো স্টাম্পের বেল।

২ বলে ১১ রান করে আউট হয়েছেন মুশফিক। ৪০ রানে অপরাজিত থাকা মুমিনুলের সঙ্গে জুটি বাধতে উইকেটে এসেছেন লিটন দাস।

বেড়েছে দুই সেশনের সময়
খেলা শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১০টায়। তবে প্রথম দুই সেশনে ১৫ মিনিট করে বাড়ানো হয়েছে খেলার সময়। লাঞ্চের আগে ও পরে ১০ মিনিট করে বেশি খেলা হবে দুই সেশনে।

প্রথম সেশনে খেলা হবে সকাল ১০টা থেকে দুপুর ১২ টা ১৫ মিনিট পর্যন্ত। দ্বিতীয় সেশনের খেলা চলবে দুপুর ১২টা ৫৫ মিনিট থেকে ৩টা ১০ মিনিট পর্যন্ত। তৃতীয় সেশন মাঠ গড়াবে বিকেল ৩টা ৩০ মিনিট থেকে ৫টা ৩০ পর্যন্ত।

কানপুরে রোদ, খেলা শুরু ১০টায়
অবশেষে রোদের হাসি জেগেছে কানপুরে। গ্রিন পার্ক স্টেডিয়ামে সকাল থেকেই ভরপুর রোদ। ব্যাট হাতে নেমে পড়েছেন মুশফিক। শ্যাডো করে নিজেকে ঝালিয়ে নিচ্ছেন। মাঠে নেমে পড়েছেন দুই দলের বাকি খেলোয়াড়েরাও। দেখে গেছে রোহিত শর্মা ও বিরাট কোহলিকে। চতুর্থ দিন নির্ধারিত সময়েই খেলা শুরু হবে।

ঢাকা/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়