ঢাকা     সোমবার   ৩০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৫ ১৪৩১

সাকিবের দেশে ফেরা, এবার মুখ খুললেন মিরাজ

ক্রীড়া প্রতিবেদক, কানপুর থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১১, ৩০ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ২০:২১, ৩০ সেপ্টেম্বর ২০২৪
সাকিবের দেশে ফেরা, এবার মুখ খুললেন মিরাজ

বাংলাদেশ-ভারত টেস্ট সিরিজ ছাপিয়ে এখন আলোচনার ইস্যু হয়ে দাঁড়িয়েছে সাকিব আল হাসানের দেশে ফেরা কিংবা না ফেরা নিয়ে। সাকিব দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অবসর নিতে চান দেশের মাটিতে, তবে শর্ত দিয়েছেন তাকে নিরাপদে দেশত্যাগের নিশ্চয়তা দিতে হবে।

এমন ঘোষণার পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট ফারুক আহমেদ, যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদরা প্রতিক্রিয়া দিয়েছেন। এবার এলো সতীর্থ মেহেদী হাসান মিরাজের প্রতিক্রিয়া। কানপুর টেস্ট শুরুর আগের দিন অবসর ঘোষণার পর এই প্রথম সাকিবের দেশে ফেরা ইস্যুতে মুখ খুলছেন জাতীয় দলের কোনো ক্রিকেটার।

সোমবার (৩০ সেপ্টেম্বর) চতুর্থ দিন শেষে মিরাজের কাছে জানতে চাওয়া হয় সাকিবের দেশে ফেরার ইচ্ছা নিয়ে দলীয় ভাবনা কী।  অলরাউন্ডার মিরাজ উত্তর দিয়েছেন অবশ্য কূটনৈতিক।

আরো পড়ুন:

‘যেহেতু তার একটা স্বপ্নের কথা বলেছে। তার শেষটা দেশের মাটিতে হতে চেয়েছে সে। যেহেতু একটা ইস্যু আছে। কীভাবে কী করবে, না করবে চিন্তা করবে। যদি ক্লিয়ারেন্স পায় তাহলে বাংলাদেশেই তার শেষ হতে পারে যেহেতু সে নিজে বলেছে’ -এভাবে বলেছেন মিরাজ। 

একই ইস্যুতে বিসিবি প্রেসিডেন্ট বলেছেন, এখানে বিসিবির হাতে কিছু নেই। এটা সরকারের উচ্চ পর্যায়ের বিষয়। আর ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ জানিয়েছেন, ক্রিকেটার সাকিব নিরাপত্তা পাবে নিয়মনুযায়ী আর রাজনীতিক সাকিবের অবস্থান পরিষ্কার করতে হবে। জন-মানুষের ক্ষোভ থাকলে তাদের কিছু করার নেই বলেও জানিয়েছেন আসিফ।

প্রথম ইনিংসে সাকিব ব্যাট হাতে আলো ছাড়াতে পারেননি। আউট হয়েছেন ৯ রানে। তবে বল হাতে মিরাজের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন। দিয়েছেন ৭৯ রানে।

সাকিবের বোলিংয়ের প্রশংসা করে মিরাজ বলেন, ‘অবশ্যই খুব ভালো বোলিং করেছে। এই উইকেটে যেভাবে তারা খেলেছে সেভাবে অনেক ভালো বোলিং করেছে। উনার তো অনেক অভিজ্ঞতা আছে।’

‘ওরা যেভাবে খেলেছে টি-টোয়েন্টির মেজাজে খেলেছে। সে তো টি-টোয়েন্টিতে অনেক সফল হয়েছে। ফলে ধরতে পেরেছে। প্রথম ওভারেই সে ধরতে পেরেছে অবস্থাটা’ -যোগ করেন মিরাজ। 

সরকার ও বিসিবির অবস্থান অনুযায়ী ধরে নেওয়া যায় কানপুর টেস্টই সাকিবের শেষ। যদিও মিরাজ স্পষ্ট করে কিছু বলেননি। 

রিয়াদ/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়