ঢাকা     মঙ্গলবার   ০১ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৬ ১৪৩১

পাকিস্তানকে হারিয়ে আত্মবিশ্বাসে জ্বালানি পেলো বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০২, ১ অক্টোবর ২০২৪   আপডেট: ০৯:১১, ১ অক্টোবর ২০২৪
পাকিস্তানকে হারিয়ে আত্মবিশ্বাসে জ্বালানি পেলো বাংলাদেশ

প্রস্তুতি ম্যাচ হোক না! যে কোনো জয়ই আনন্দের। যে কোনো জয়ই আত্মবিশ্বাস বাড়ায়। আর জয়টা যদি হয় টি-টোয়েন্টি বিশ্বকাপে মাঠে নামার আগে প্রস্তুতি ম্যাচে, তাহলে নিশ্চিতভাবেই তা আত্মবিশ্বাসে জ্বালানি বাড়াবে। পাকিস্তান নারী ক্রিকেট দলকে ২৩ রানে হারিয়ে বিশ্বকাপে মাঠে নামার আগে শেষ জয় পেল বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল।

দুবাইয়ে আইসিসি গ্রাউন্ডে আগে ব্যাটিং করতে নেমে বাংলাদেশ ৭ উইকেটে ১৪০ রান করে। জবাবে পাকিস্তানের ইনিংস থেমে যায় ১৮.৪ ওভারে, ১১৭ রানে। ৩ অক্টোবর বিশ্বকাপের পর্দা উঠবে বাংলাদেশ ও স্কটল্যান্ডের ম্যাচ দিয়ে। সেই ম্যাচের আগে এই জয় নিশ্চিতভাবেই বড় অনুপ্রেরণা দেবে টাইগ্রেসদের। বিশেষ করে বাংলাদেশের সবচেয়ে উদ্বেগের জায়গা ব্যাটিংয়ে। পাকিস্তানের বিপক্ষেও যে ব্যাটিং অনেক ভালো হয়েছে তেমনটা নয়। তবে মান রেখেছে।

ব্যাটসম্যানদের থেকে বড় ইনিংস না এলেও ভালো শুরু পেয়েছেন একাধিক ব্যাটসম্যান। ওপেনার সিথি রানী শুরুতে ১৬ বলে ৫ বাউন্ডারিতে ২৩ রান করেন। সোবহানা মোস্তারি ১৫, নিগার সুলতানা ১৮ এবং তেজ নাহার ১৭ রান করেন। দলের হয়ে সর্বোচ্চ ২৮ রানের ইনিংসটি খেলেন সাতে নামে স্বর্ণা আক্তার। ১৭ বলে ৩ বাউন্ডারিতে ২৮ রান আসে স্বর্ণার ব্যাট থেকে। এছাড়া শেষ দিকে রিতু মনি ৮ বলে ১৪ রান করে দলের রান ১৪০ এ নিয়ে যান।

আরো পড়ুন:

পাকিস্তানের বোলারদের মধ্যে সাদিয়া ইকবাল ১৯ রানে ২ উইকেট নেন। লক্ষ্য তাড়ায় ওমাইমা সোহাইলের ৩৩ বলে ৩৩ বাদে কেউ বলার মতো কিছু করতে পারেননি। পাকিস্তানের ব্যাটসম্যানরাও ভালো শুরু পান। তবে দুই অঙ্ক ছোঁয়ার পর বিশের ঘর পেরোতে পারেননি ছয় ব্যাটসম্যান। তাতে পরাজয় নিশ্চিত হয়ে যায়।

বল হাতে মারুফা, ফাহিমা, রাবেয়া ও স্বর্ণা ২টি করে উইকেট পান। ১ উইকেট নেন নাহিদা। এশিয়ার চ্যাম্পিয়ন শ্রীলঙ্কার কাছে ম্যাচ হেরেছিল বাংলাদেশ। শেষটায় জয় পাওয়ায় খানিকটা মান বাঁচিয়েছে। এবার মূল মঞ্চে জয় পায় কিনা সেটাই দেখার।

ঢাকা/ইয়াসিন/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়