ঢাকা     মঙ্গলবার   ০১ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৬ ১৪৩১

‘কিচ্ছু বলব না’ কেন বললেন সাকিব? 

ক্রীড়া প্রতিবেদক, কানপুর থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩১, ১ অক্টোবর ২০২৪   আপডেট: ১৮:৩৩, ১ অক্টোবর ২০২৪
‘কিচ্ছু বলব না’ কেন বললেন সাকিব? 

ম্যাচের আনুষ্ঠানিকতা শেষ। কানপুর গ্রিনপার্কের সামনে সাকিব আল হাসানের অপেক্ষায় বাংলাদেশের ক্রীড়া সাংবাদিকরা। মিনিট কয়েক অপেক্ষার পর সাকিব বের হলেন, চোখে-মুখে বিষন্নতার চাপ। 

দেশ থেকে নিরাপত্তার নিশ্চয়তা না পেলে কানপুরে হয়ে গেল সাকিবের শেষ টেস্ট। পঞ্চম ও শেষ দিন মঙ্গলবার (১ অক্টোবর) সাকিবকে সম্মাননা স্মারক দিতে মূলত অপেক্ষায় ছিলেন সাংবাদিকরা। 

কিন্তু সাকিবকে ফেলে শুধু উপহার দিয়েতো আর ক্ষান্ত হওয়া যায় না। কতশত প্রশ্নের উত্তর জানা যে বাকি তার কাছ থেকে। ভিড়ের মাঝে সাম্প্রতিক বিষয়গুলো নিয়ে একটি প্রশ্নে বলে উঠলেন, ‘কিচ্ছু বলব না।’

আরো পড়ুন:

‘বেস্ট উইশেস টু লিজেন্ডারি সাকিব আল হাসান’-এমন লেখা স্মারক উপহার দেওয়ার পর সাকিবকে ফুল দেওয়ার পালা। সাকিব ফুলের কথা শুনে বললেন, ‘ও ফুলও দিবেন? দেন!’ 

এরপর কয়েকজনকে অটোগ্রাফ দিয়ে সাকিব ফেরেন সাজঘরে। কিন্তু সব প্রশ্নেরই উত্তর এখনো অজানা। সাকিব কি দেশে ফিরছেন দক্ষিণ আফ্রিকা সিরিজ খেলার জন্য?

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে শুরু করে যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ যে প্রতিক্রিয়া দেখিয়েছেন তাতে ধরে নেওয়া যায় সাকিব দেশে ফিরছেন না। তবে আজ টেস্ট শেষে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের মন্তব্য আরও দ্বোটানায় ফেলে দেবে।

‘আমি এমন কিছু শুনিনি যে এটাই তার শেষ ম্যাচ। আমার মনে হয় দক্ষিণ আফ্রিকা সিরিজেও সে খেলবে, আমি এমনটাই জানি’-বলছিলেন হাথুরুসিংহে।

এর আগে এই কানপুর টেস্ট শুরুর আগে সংবাদ সম্মেলনে সাকিব বলেছিলেন, ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনি টেস্ট থেকে বিদায় নিতে চান। তবে দিতে হবে নিরাপদে বাংলাদেশ ত্যাগের নিশ্চয়তা। এখন পর্যন্ত দোদুল্যমান অবস্থায় আছে এটি। 

সাকিব দেশে থেকে অবসর নেবেন নাকি কানপুরেই শেষ; সেটা নিশ্চিত হবে দক্ষিণ আফ্রিকা সিরিজের দল ঘোষণার পর। আগামী ১৬ অক্টোবর প্রোটিয়াদের ঢাকায় আসার কথা রয়েছে। 

এদিকে সাকিব ভারত থেকে সরাসরি যুক্তরাষ্ট্র চলে যাচ্ছেন। তার পরিবার দেশটিতে স্থায়ীভাবে বাস করছে বেশ আগে থেকেই।

রিয়াদ/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়