ঢাকা     বুধবার   ০২ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৭ ১৪৩১

হঠাৎ অধিনায়কত্ব ছাড়লেন সাউদি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪০, ২ অক্টোবর ২০২৪  
হঠাৎ অধিনায়কত্ব ছাড়লেন সাউদি

নিউ জিল্যান্ডের অধিনায়কের পদ থেকে আজ বুধবার (০২ অক্টোবর) সরে দাঁড়িয়েছেন পেসার টিম সাউদি। মূলত শ্রীলঙ্কার বিপক্ষে হোয়াইটওয়াশ হওয়ার পর দলের স্বার্থে দায়িত্ব থেকে সরে দাঁড়ান তিনি। তার জায়গায় কিউইদের অধিনায়কের দায়িত্ব পেতে যাচ্ছেন টম ল্যাথাম।

অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর বিষয়ে সাউদি বলেন, ‘এই ফরম্যাটে নিউ নিউ জিল্যান্ডকে নেতৃত্ব দেওয়াটা আমার জন্য ছিল বিশেষ কিছু। এটা ছিল আমার জন্য বিরাট অগ্রাধিকার ও সম্মানের। আমি আমার পুরো ক্যারিয়ার জুড়ে চেষ্টা করেছি দলকে এগিয়ে রাখতে, অগ্রাধিকার দিতে। আমি বিশ্বাস করি আমার নেওয়া এই সিদ্ধান্তটাও দলের ভালোর জন্য, সেরা কিছুর জন্য।’

২০২২ সালে কেন উইলিয়ামনের স্থলাভিষিক্ত হন সাউদি। সেই থেকে নিউ জিল্যান্ডকে ১৪ টেস্টে নেতৃত্ব দেন। তার মধ্যে জয় পান রেকর্ড ৬টিতে। হার মানেন ৬টিতে। দুটি ম্যাচ হয় ড্র।

আরো পড়ুন:

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে লড়াই করে হারে ব্ল্যাক ক্যাপসরা। কিন্তু দ্বিতীয় টেস্টে ইনিংস ব্যবধানে হার মানে। যা নিউ জিল্যান্ড টানা চতুর্থ টেস্ট হার। চলতি মাসে ভারতের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে মুখোমুখি হবে কিউইরা। তার আগে সরে দাঁড়ালেন সাউদি। শক্তিশালী ভারতের বিপক্ষে ল্যাথামের নেতৃত্বে খেলবে তারা।

ল্যাথাম অবশ্য ২০২০ থেকে ২০২২ সালের মধ্যে নিউ জিল্যান্ডকে ৯ ম্যাচে নেতৃত্ব দিয়েছিলেন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়