ঢাকা     বৃহস্পতিবার   ০৩ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৮ ১৪৩১

মেসি জাদুতে কমিউনিটি শিল্ড জিতলো মায়ামি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৭, ৩ অক্টোবর ২০২৪   আপডেট: ১০:২৬, ৩ অক্টোবর ২০২৪
মেসি জাদুতে কমিউনিটি শিল্ড জিতলো মায়ামি

হিসেবনিকেশটা আগের ম্যাচেই করা হয়ে গিয়েছিল। সেই ম্যাচে নিজের ছায়া হয়ে থাকা মেসির সামনে এই ম্যাচ ছিল নিজেকে জানান দেওয়ার সুযোগ। সেটা মোক্ষমভাবে কাজে লাগালেন আর্জেন্টাইন তারকা। মেসি জাদুতে পয়েন্ট টেবিলের শীর্ষ প্রতিদ্বন্দ্বী কলম্বাস ক্রুকে ৩-২ গোলে হারিয়েছে ইন্টার মায়ামি। সেই সঙ্গে জিতেছে কমিউনিটি শিল্ড।

ম্যাচে জোড়া গোল করেছেন মেসি। প্রথমে দলকে এগিয়ে নেওয়ার ৫ মিনিট পর করলেন আরেক  গোল। সেই সঙ্গে জ্বলে ওঠেন লুইস সুয়ারেজ। দুই সাবেক বার্সেলোনা তারকার যৌথ পারফর্ম্যান্সে পুরো ম্যাচ নিজেদের করে নিলো মায়ামি।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকালে প্রথমার্ধে খুব একটা সুবিধা করতে পারেনি মায়ামি। একের পর এক আক্রমণ করেও গোলের দেখা পায়নি জেরার্দো মার্টিনোর শিষ্যরা। তবে মায়ামি ঘুরে দাঁড়ায় প্রথমার্ধের শেষের দিকে।

আরো পড়ুন:

মায়ামি এগিয়ে যায় ম্যাচের ৪৫তম মিনিটে। নিজেদের অর্ধ থেকে মেসির উদ্দেশে ডি বক্সের সামনে উঁচু করে বল বাড়িয়ে দেন এক সতীর্থ। প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের মাঝ থেকে বুক দিয়ে বল নামিয়ে দারুণ দক্ষতায় আরও দুজনকে কাটিয়ে জাল খুঁজে নেন রেকর্ড আটবারের বর্ষসেরা ফুটবলার।

প্রথমার্ধের যোগ করা সময়ের পঞ্চম মিনিটে ডি বক্সের অনেকটা দূর থেকে ফ্রি কিক পেয়ে ব্যবধান বাড়ান মেসি। তার বাঁকানো শট একসময় মনে হচ্ছিলো বাইরে দিয়ে বের হয়ে যাবে। তাই ঝাঁপ দিতে গিয়েও থমকে যান প্রতিপক্ষ গোলরক্ষক। এদিকে বল দারুণভাবে বাঁক খেয়ে খুঁজে নেয় জাল। চেয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না প্রতিপক্ষ গোলরক্ষকের।

চলতি মৌসুমে ১৭ ম্যাচ খেলে এটি মেসির ১৭তম গোল। সেই সঙ্গে আছে ১৫ গোলে সহায়তা। সব মিলিয়ে মায়ামির হয়ে মৌসুমে এটি তার ১৯তম গোল। আর পুরো মায়ামি ক্যারিয়ারে ৩০তম গোল ছুঁলেন আর্জেন্টাইন তারকা। আর দুটি গোল করলেই বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে দুটি ভিন্ন ক্লাবের শীর্ষ গোলদাতা হয়ে যাবেন বিশ্বজয়ী মহাতারকা।

দ্বিতীয়ার্ধের শুরুতে এক গোল শোধ করে কলম্বাস। তবে সেটা বেশিক্ষণ স্থায়ী থাকেনি। দুই মিনিটের মাথায় ব্যবধান বাড়ান সুয়ারেজ। সতীর্থের দূরপাল্লার উঁচু পাসে লাফিয়ে মাথা ছুঁইয়ে দেন সুয়ারেজ। লিগে এটি তার ১৮তম গোল। ৬১তম মিনিটে পেনাল্টি পেয়ে ব্যবধান কমায় কলম্বাস। 

এই জয়ে ইস্টার্ন কনফারেন্সের পয়েন্ট তালিকায় শীর্ষস্থান আরও মজবুত করলো মার্টিনোর দল।  ৩২ ম্যাচে ২০ জয় ও ৮ ড্রয়ে মায়ামির পয়েন্ট ৬৮। এক ম্যাচ কম খেলে ৫৭ পয়েন্ট নিয়ে দুইয়ে কলম্বাস। তিনে থাকা সিনসিনাটির পয়েন্ট ৫৬।

২০২০ সালে মেজর লিগ সকারে যাত্রা শুরুর পর এই টুর্নামেন্টে এটি মায়ামির প্রথম ট্রফি।মেজর লিগ সকারে দুটি মূল ট্রফির একটি কমিউনিটি শিল্ড। আরেকটি হলো এমএলএস কাপ। নিয়মিত মৌসুমে ৩৪ ম্যাচজুড়ে সামগ্রিক পারফরম্যান্সে সবচেয়ে ধারাবাহিক দল পায় এই কমিউনিটি শিল্ড।

বাংলাদেশ সময় আগামী শনিবার রাত ২টায় মায়ামির প্রতিপক্ষ টরেন্টো।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়