ঢাকা     বৃহস্পতিবার   ০৩ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৮ ১৪৩১

শিরোপা জিতে যা বললেন মেসি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৮, ৩ অক্টোবর ২০২৪   আপডেট: ১৩:৩৪, ৩ অক্টোবর ২০২৪
শিরোপা জিতে যা বললেন মেসি

জাতীয় দল থেকে ক্লাব, সকল পর্যায়ের প্রতিযোগিতার শিরোপা আছে লিওনেল মেসির শোকেসে। অর্জনের মুকুটে এবার যোগ হলো আরেকটি পালক। মেজর লিগ সকারে ইন্টার মায়ামির হয়ে চলতি মৌসুমের প্রথম শিরোপা স্বাদ পেয়েছেন মেসি। কমিউনিটি শিল্ড জিতে মেসি জানিয়েছেন, মৌসুমের প্রথম লক্ষ্য পূরণ হয়েছে। এভাবেই ছুটতে চান।

কলম্বাস ক্রুকে ৩-২ গোলে হারিয়ে এবারের কমিউনিটি শিল্ড জিতেছে মায়ামি। এর আগে মায়ামির শিরোপা জয়ের মধ্যমনি ছিলেন মেসি। এবারও মেসি জাদুতেই শিরোপা স্বাদ পেয়েছে মায়ামি। প্রথমার্ধে দুই গোল করে যথারীতি জয়ের নায়ক মেসি।

৪৫তম মিনিটে নিজেদের অর্ধ থেকে মেসির উদ্দেশে ডি বক্সের সামনে উঁচু করে বল বাড়িয়ে দেন এক সতীর্থ। প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের মাঝ থেকে বুক দিয়ে বল নামিয়ে দারুণ দক্ষতায় আরও দুজনকে কাটিয়ে জাল খুঁজে নেন রেকর্ড আটবারের বর্ষসেরা ফুটবলার।

আরো পড়ুন:

প্রথমার্ধের যোগ করা সময়ের পঞ্চম মিনিটে ডি বক্সের অনেকটা দূর থেকে ফ্রি কিক পেয়ে ব্যবধান বাড়ান মেসি। তার বাঁকানো শট একসময় মনে হচ্ছিলো বাইরে দিয়ে বের হয়ে যাবে। তাই ঝাঁপ দিতে গিয়েও থমকে যান প্রতিপক্ষ গোলরক্ষক। এদিকে বল দারুণভাবে বাঁক খেয়ে খুঁজে নেয় জাল। চেয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না প্রতিপক্ষ গোলরক্ষকের।

ম্যাচ শেষে অ্যাপল টিভিকে মেসি বলেন, ‘আমি খুশি। মৌসুমের শুরুতে আমরা জানতাম যে, এই শিরোপার জন্য লড়াই করতে পারে মায়ামি। শুরু থেকেই আমরা ম্যাচের নিয়ন্ত্রণ নিয়েছি, লক্ষ্য পূরণের মতো ফুটবলার আমাদের আছে। প্রথম লক্ষ্য পূরণ হলো, আমি খুশি। এখন আমরা তাকিয়ে আছি পরেরটিতে।’

মেসির সঙ্গে মায়ামি শিবিরে আছেন তার সাবেক ক্লাব বার্সেলোনবার তিন সতীর্থ জর্দি আলবা, সার্জিও বুসকেটস ও লুইস সুয়ারেজ। এরা যোগ দেওয়ার পর শক্তিশালী হয়েছে মায়ামি। এ নিয়ে মেসি বলেন, ‘কোচ জেরার্দোর সঙ্গে আমরা যোগ হওয়ার পর আমাদের পরিকল্পনা ছিল মাঠে দাপট দেখানো। মনে হচ্ছে সেটি পারছি। আমরা প্রতিটি ম্যাচেই এখন লড়াই করি।’

মেজর লিগ সকারে ৩২ ম্যাচে পয়েন্ট মায়ামির পয়েন্ট এখন ৬৮। বাকি দুটি ম্যাচ জিতলে নিয়মিত মৌসুমে সবচেয়ে বেশি পয়েন্টের রেকর্ড গড়বে দলটি। ২০২১ সালে ৭৩ পয়েন্ট নিয়ে রেকর্ড গড়ে নিউ ইংল্যান্ড।

একই সঙ্গে সাপোর্টার্স শিল্ড জেতায় এমএলএস কাপ প্লেঅফের পুরোটায় খেলার সুযোগ পেল মায়ামি। মেজর লিগ সকারের ইস্টার্ন ও ওয়েস্টার্ন কনফারেন্সের ৯টি করে দল নিয়ে এমএলএস কাপ প্লেঅফ হয়ে থাকে। মেজর লিগ সকারের চ্যাম্পিয়নশিপ এমএলএস কাপ।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়