ঢাকা     শুক্রবার   ০৪ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৯ ১৪৩১

একাদশ নিয়ে বিড়ম্বনা

সাকিবের দেশে ফেরা, মুখ খুললেন অধিনায়ক শান্ত 

ক্রীড়া প্রতিবেদক, গোয়ালিয়র থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৪, ৪ অক্টোবর ২০২৪   আপডেট: ১৯:২৫, ৪ অক্টোবর ২০২৪
সাকিবের দেশে ফেরা, মুখ খুললেন অধিনায়ক শান্ত 

টেস্ট সিরিজ শেষে কানপুর থেকে আমেরিকা পাড়ি দিয়েছেন সাকিব আল হাসান। অন্যদিকে টি-টোয়েন্টি সিরিজ খেলতে মধ্য প্রদেশের শহর গোয়ালিয়রে অবস্থান করছে বাংলাদেশ দল। টি-টোয়েন্টি থেকে সাকিব অবসর নিয়েছেন বিশ্বকাপ খেলেই, দলের সঙ্গে গোয়ালিয়রে অলরাউন্ডার সাকিব না থাকলেও আছেন আলোচনার কেন্দ্রে।

৬ অক্টোবর শ্রীমান্ত মাধবরাও সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়ামে  তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ। তার আগে আজ শুক্রবার (৪ অক্টোবর) সংবাদমাধ্যমের মুখোমুখি হন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

সংবাদ সম্মেলনের শুরু থেকে শেষ পর্যন্ত সাকিবকে নিয়ে বারবার প্রশ্ন হয়েছে। বাংলা প্রশ্নের শুরুটা হয়েছে সাকিবের দেশে ফেরা নিয়ে। যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ জানিয়েছেন, তাকে সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হবে। সেই সূত্রে শান্তর প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি জানান, এটা হবে প্রত্যেক ক্রিকেটারের জন্য স্বস্তির।

আরো পড়ুন:

‘সাকিব ভাইয়ের ব্যাপারে যেটা বললেন, এটা অবশ্যই উনি যদি দেশের মাটিতে গিয়ে খেলতে পারেন এটা আমাদের প্রত্যেক ক্রিকেটারের জন্য একটা স্বস্তির ব্যাপার হবে’ -বলছেন শান্ত।

২০০৬ সালে বাংলাদেশ প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলে। এই দলে ছিলেন সাকিবও। ১৮ বছর ক্রিকেটের এই সংক্ষিপ্ত সংস্করণে খেলেছেন তিনি। পারফর্ম করেছেন ব্যাটে-বলে। এখন পর্যন্ত বাংলাদেশ খেলেছে ১৭৬ ম্যাচ। সাকিব খেলেছেন ১২৯টি। সাকিবের মতো একজন অলরাউন্ডার না থাকায় স্বাভাবিকভাবে একাদশ সাজাতে কিছুটা হলেও বেগ পেতে হবে ম্যানেজমেন্টকে। অধিনায়ক শান্তও এমনটাই মনে করেন, ‘সাকিব ভাইয়ের ব্যাপারটা হলো, অবশ্যই উনি এতদিন ছিলেন এখন এগারোজন সাজাতে একটু প্রবলেম হবেই। কারণ, উনি দুই দিক থেকে ভালো।’

সাকিব না থাকায় মেহেদি হাসান মিরাজকে দলে ফেরায় বাংলাদেশ ম্যানেজমেন্ট। অধিনায়কেরও ভরসা আছে তার উপর।

‘আমরা মিরাজকে দলে নিয়ে এসেছি। আমরা আশা করবো যে মিরাজ ওই জায়গাটায় চেষ্টা করবে দ্রুত মানিয়ে নেওয়ার জন্য।’

‘সাকিব ভাই নাই, এটা আমাদের জন্য নতুন ব্যাপার, বিশেষ করে এই সংস্করণে। এখানে মিরাজ আছে, আশা করবো যে মিরাজ আমাদেরকে ভালো একটা শুরু দেবে। আমি আশা করছি এই দল ভালো ফলই করবে’ -আরও যোগ করেন শান্ত।

রিয়াদ/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়