ঢাকা     শুক্রবার   ০৪ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৯ ১৪৩১

বাংলাদেশ সফরের আগে দ. আফ্রিকার দুঃসংবাদ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৮, ৪ অক্টোবর ২০২৪   আপডেট: ২৩:০৩, ৪ অক্টোবর ২০২৪
বাংলাদেশ সফরের আগে দ. আফ্রিকার দুঃসংবাদ

কয়েকদিন পরেই দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে দক্ষিণ আফ্রিকা। কিন্তু তার আগে দুঃসংবাদ শুনলো তারা। তাদের পেসার নান্দ্রে বার্গার কটিদেশীয় (লুম্বার) ইনজুরিতে পড়েছেন। সে কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের বাকি দুই ওয়ানডেতে এবং বাংলাদেশের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে খেলতে পারবেন না তিনি।

আজ শুক্রবার (০৪ অক্টোবর) ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ) এক বিবৃতি দিয়ে বিষয়টি জানিয়েছে। সেখানে তারা লিখেছে, বার্গার তার কটিদেশের কশেরুকায় অস্বস্তিবোধ করছিল। এরপর তার কটিদেশের স্ক্যান করানো হয়। সেখানেই ইনজুরি ধরা পড়ে। ইনজুরির কারণে দেশে ফিরে যাবে বার্গার। সেখানে তার প্রয়োজনীয় অন্যান্য অ্যাসেসমেন্ট হবে।

বার্গার যে ধরনের ইনজুরিতে পড়েছেন সেটা থেকে সেরে উঠতে ৪ থেকে ৬ সপ্তাহ সময় লাগবে। সম্প্রতি অ্যানরিখ নরকিয়াও একই ধরনের ইনজুরিতে পড়েছিলেন। তার সেরে উঠতে প্রায় ছয় মাস সময় লেগেছিল।

আরো পড়ুন:

অবশ্য তার পরিবর্তে আয়ারল্যান্ডের বিপক্ষে কাকে নেওয়া হবে সেটি এখনও জানায়নি সিএসএ। তবে এটা জানিয়েছে, বাংলাদেশের বিপক্ষে ঢাকা ও চট্টগ্রাম টেস্টের দল শিগগিরই দেওয়া হবে।

২৯ বছর বয়সী বার্গার ইনজুরিতে পড়ায় প্রোটিয়াদের পেস বোলিং আক্রমণের জন্য আছেন কাগিসু রাবাদা, ড্যান প্যাটারসন ও উইয়ান মুল্ডার।

বার্গারের আগে ইনজুরিতে পড়েছিলেন ব্যাটসম্যান টনি ডি জর্জি। তিনি ডান হাঁটুর টিস্যুর ইনজুরিতে ভুগছেন। সে কারণে তাকে আজকের দ্বিতীয় ম্যাচের দলে রাখা হয়নি। তবে তাকে রাখা হতে পারে বাংলাদেশের বিপক্ষের টেস্ট সিরিজের দলে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়