ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

আবারও আম্পায়ারদের সাথে বাদানুবাদে জড়ালেন হারমানপ্রীত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:১৩, ৪ অক্টোবর ২০২৪  
আবারও আম্পায়ারদের সাথে বাদানুবাদে জড়ালেন হারমানপ্রীত

বাংলাদেশের বিপক্ষের সিরিজে ভারতের অধিনায়ক হারমানপ্রীত কৌরের ঘটনার কথা মনে আছে? আম্পায়ার তাকে আউট দেওয়ার পর রেগে ব্যাট দিয়ে স্ট্যাম্পে আঘাত করেছিলেন। যা ইচ্ছা তাই বলেছিলেন!

আবারও একই ঘটনা ঘটালেন তিনি। এবার অবশ্য তার সঙ্গে যোগ দিয়েছিলেন তাদের প্রধান কোচ আমুল মজুমদারও।

ঘটনাটি ঘটেছে আজ শুক্রবার (০৪ অক্টোবর) রাতে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউ জিল্যান্ডের বিপক্ষের ম্যাচে। দীপ্তি শর্মার করা ১৪তম ওভারের শেষ বলটি নিউ জিল্যান্ডের অ্যামেলিয়া কের লং অফে ঠেলে দিয়ে একটি রান নেন। সেখানে হারমানপ্রীত বল সংগ্রহ করে পরের ওভার কাকে দিবেন সেটা ভাবতে থাকেন।

আরো পড়ুন:

এর মধ্যে হঠাৎ নিউ জিল্যান্ডের ব্যাটারদ্বয় দ্বিতীয় রান নিতে শুরু করে। ভারতের অধিনায়ক বিষয়টি বুঝতে পেরে বল ছুড়ে দেন উইকেটরক্ষক রিতা ঘোষের কাছে। রিতা ডাইভ দিয়ে বল ধরে স্ট্যাম্প ভেঙে দেন। কের রান আউট হয়ে যায়।

আউট করার আনন্দে উল্লাসে মেতে ওঠে ভারতের খেলোয়াড়রা। কের অবশ্য প্যাভিলিয়নের দিকে হাঁটা শুরু করেন। কিন্তু তাকে ফেরান থার্ড আম্পায়ার। হারমানপ্রীত ধরার পর বল ডেড হয়েছে বলে ঘোষণা করেন তিনি। তাতে কেরও আউট হননি।

বিষয়টি কোনোভাবেই মানতে পারছিলেন না হারমানপ্রীত। তাইতো তিনি রাগন্বিতভাবে আম্পায়ারদের দিকে তেড়ে যান। তাদের কাছে কেন আউট হলো না সেটার কৈফিয়ত চান। আম্পায়াররা তাকে বিষয়টি বুঝিয়ে বললেও মানতে চাচ্ছিলেন না তিনি। তাদের সঙ্গে বাদানুবাদ করতে থাকেন। একটা সময় ডাগআউটের কাছে ভারতের হেড কোচও থার্ড আম্পায়ারকে এক প্রকার জেরা করতে থাকেন। এতে বেশ কিছুক্ষণ খেলা বন্ধও থাকে। আম্পায়ার তার সিদ্ধান্ত না পাল্টালে শেষ পর্যন্ত ব্যর্থ মনোরথে কোচ, হারমানপ্রীত ও খেলোয়াড়রা যে যার জায়গায় ফিরে যান।

অবশ্য এই ঘটনার পর কের বেশিক্ষণ টিকতে পারেননি। পরের ওভারের দ্বিতীয় বলেই তিনি সাজঘরে ফিরেন। তবে নিউ জিল্যান্ড বড় সংগ্রহ দাঁড় করায়। সোফি ডিভাইনের অপরাজিত ফিফটিতে ৪ উইকেটে ১৬০ রান করে তারা। জিততে ভারতকে করে হবে ১৬১ রান।

ঢাকা/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়