ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

বড় হারে শুরু ভারতের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:২৮, ৪ অক্টোবর ২০২৪   আপডেট: ২৩:৪৬, ৪ অক্টোবর ২০২৪
বড় হারে শুরু ভারতের

নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ বড় হার দিয়ে শুরু করেছে ভারত। আজ শুক্রবার (০৪ অক্টোবর) রাতে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ‘এ’ গ্রুপের ম্যাচে নিউ জিল্যান্ড আগে ব্যাট করে ১৬০ রান করে। জবাবে ১৯ ওভারে ১০২ রানে অলআউট হয় ভারত। হার মানে ৫৮ রানে।

নিউ জিল্যান্ডের বোলারদের তোপের মুখে ভারতের কোনো ব্যাটার মাথা তুলে দাঁড়াতে পারেননি। অধিনায়ক হারমানপ্রীত কৌর করেন সর্বোচ্চ ১৫ রান। এছাড়া জেমিমাহ রদ্রিগেজ ১৩, দীপ্তি শর্মা ১৩, স্মৃতি মান্ধানা ১২ ও রিচা ঘোষ করেন ১২ রান।

নিউ জিল্যান্ডের রসিমারি মায়ের ৪ ওভারে ১৯ রান দিয়ে ৪টি উইকেট নেন। লিয়া তাহুহু ৪ ওভারে ১৫ রান দিয়ে নেন ৩টি উইকেট। ইডেন কারসন ৪ ওভারে ৩৪ রানের বিনিময়ে ২টি উইকেট শিকার করেন। আর অ্যামেলিয়া কের ৪ ওভারে ১৯ রান দিয়ে নেন ১টি উইকেট।

আরো পড়ুন:

ভারতের ঠিক উল্টো চিত্র ছিল নিউ জিল্যান্ডের ইনিংসে। তাদের প্রত্যেকে কম-বেশি রান পান। তাদের অধিনায়ক সোফি ডিভাইন ৩৬ বলে ৭ চারে ৫৭ রানের অপরাজিত ইনিংস খেলে দলীয় সংগ্রহকে ১৬০ পর্যন্ত নিয়ে যান। এছাড়া জর্জিয়া পিলমার ৩ চার ও ১ ছক্কায় ৩৪, সুজি বেটস ২ চারে ২৭, ব্রুকি হ্যালিডে ২ চারে ১৬ ও অ্যামেলিয়া কের করেন ১৩ রান।

নিউ জিল্যান্ডের যে চারটি উইকেটের পতন ঘটেছে তার ২টি নিয়েছেন ভারতের রেনুকা সিং। একটি করে নেন অরুন্ধতি রেড্ডি ও আশা সোবহানা।

অপরাজিত ৫৭ রান ও ৩টি ক্যাচ নিয়ে ম্যাচসেরা হন নিউ জিল্যান্ডের অধিনায়ক সোফি।

পরের ম্যাচে রোববার পাকিস্তানের মুখোমুখি হবে ভারত। আর মঙ্গলবার চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়বে নিউ জিল্যান্ডের মেয়েরা।

ঢাকা/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়