ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

আড়াই বছর শাস্তি কমলো পগবার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৬, ৫ অক্টোবর ২০২৪   আপডেট: ১৩:১৯, ৫ অক্টোবর ২০২৪
আড়াই বছর শাস্তি কমলো পগবার

ফ্রান্সের তারকা ক্রিকেটার পল পগবার উপর চার বছরের নিষেধাজ্ঞা দিয়েছিল ইতালির জাতীয় ডোপিং-বিরোধী ট্রাইব্যুনাল। নিষিদ্ধ বস্তু সেবনের দায়ে তাকে এই শাস্তি দেওয়া হয়েছিল। তবে আন্তর্জাতিক আদালতে আবেদন করে শাস্তির মেয়াদ কমিয়ে এনেছেন ফরাসি তারকা। আড়াই বছর কমে তার শাস্তি এখন দেড় বছর বা ১৮ মাসে নেমে এসেছে।

২০২৩ সালের আগস্টে ইতালিয়ান সিরি আ-তে উদিনেজের বিপক্ষে ম্যাচের পর পগবার নমুনা পরীক্ষা করা হয়। সেখানেই তার শরীরে উচ্চমাত্রার টেস্টোস্টেরোনের উপস্থিতি পাওয়া যায়। ওই বছরের সেপ্টেম্বরে তাকে সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়। পরে এই বছরের ফেব্রুয়ারিতেই সেটা চার বছরের স্থায়ী নিষেধাজ্ঞায় রূপ নেয়।

কোনো অন্যায় করার কথা অস্বীকার করে তখনই আপিল করার কথা জানিয়েছিলেন পগবা। আপিলও করেছিলেন আন্তর্জাতিক ক্রীড়া আদালতে (সিএএস)। শুক্রবার (৪ অক্টোবর) এক বিবৃতিতে সিএএস-এর মহাপরিচালক মাথিউ রিব বার্তা সংস্থা রয়টার্সকে পগবার শাস্তি কমানোর বিষয়টি নিশ্চিত করেন।

আরো পড়ুন:

নিষেধাজ্ঞা কমায় আগামী বছরের মার্চে প্রতিযোগিতামূলক ফুটবলে ফিরতে পারবেন ৩১ বছর বয়সী পগবা। ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের সঙ্গে ২০২৬ সালের জুন পর্যন্ত চুক্তি আছে তার।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়