ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

‘সাকিব ভাইর শূন্যতা ভালোভাবে ওভারকাম করব’ 

ক্রীড়া প্রতিবেদক, গোয়ালিয়র থেকে  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৪, ৫ অক্টোবর ২০২৪   আপডেট: ১৬:২৫, ৫ অক্টোবর ২০২৪
‘সাকিব ভাইর শূন্যতা ভালোভাবে ওভারকাম করব’ 

লাল-সবুজের জার্সিতে টি-টোয়েন্টি সংস্করণে সাকিব আল হাসান এখন অতীত। টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলে ফেলেছেন শেষ ম্যাচ। ২০০৬ সালে টি-টোয়েন্টি ক্রিকেট শুরুর পর ভারত সিরিজের আগ পর্যন্ত সাকিব বিবেচিত ছিলেন। বাংলাদেশ ১৭৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে, সাকিব ছিলেন ১২৯টিতে। এবার সাকিবকে ছাড়া এই সংস্করণে পথচলা শুরু হচ্ছে। 

দলের অন্যতম তারকা ব্যাটার তাওহীদ হৃদয়ের মতে একদিন সবাইকে থামতে হয়। এখন তার আশা সাকিবের শূন্যতা যত দ্রুত কাটিয়ে ওঠা যায়, ‘সাকিব ভাই নেই। অবশ্যই আমরা সাকিব ভাইকে মিস করব। কিন্তু এখান থেকে একদিন না একদিন সবাইকে যেতেই হবে। আশা করি আমরা সাকিব ভাইর শূন্যতা ভালোভাবে ওভারকাম করব।’

গোয়ালিয়রে প্রথম টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে বাংলাদেশ মাঠে নামবে ৬ অক্টোবর। তার আগে আজ শনিবার (৫ অক্টোবর) সংবাদ সম্মেলনে আসেন হৃদয়। অবধারিতভাবে সাকিবকে নিয়ে প্রশ্নের মুখোমুখি হয়ে এমন উত্তর দেন এই ডানহাতি ব্যাটার। 

আরো পড়ুন:

সাকিব থাকলে একাই একজন বিশেষজ্ঞ ব্যাটার এবং বিশেষজ্ঞ বোলারের কাজ করে দেন। এখন তার জায়গায় ভাবতে হবে দুজনকে। ১৪ মাস পর ফেরানো হয়েছে অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজকে।  মিরাজের পারফরম্যান্সই বলে দেবে কতটা মানিয়ে নিতে পারছেন।  

পারভেজ হোসেন ইমন, তানজীদ হাসান তামিম থেকে শুরু করে তানজীম হাসান সাকিব ও রাকিবুল হাসানদের নিতে তারুণ্যে গড়া এই দলের মাধ্যমে অর্জন কঠিন হবে না বলে মনে করেন হৃদয়, ‘অবশ্যই দল অনেক ভালো আছে। একটু আমার কাছে যেটা মনে হয়েছে আমরা যদি আমাদের যে পটেনশিয়াল আছে ওই অনুযায়ী খেলতে পারি, তাহলে যেকোনো জায়গায় আমাদের অর্জন কঠিন কিছু হবে না।’

‘আন্তর্জাতিক ক্রিকেটে চাপ সবসময়ই থাকে। যদি সেটা মাথায় থাকে তাহলে তো পারফর্ম করা যাবে না। আমাদের প্রক্রিয়া মেনে চলতে হবে, ভালো করার চেষ্টা করতে হবে’-আরও যোগ করেন হৃদয়। 

টি-টোয়েন্টি ক্রিকেটে নতুন বাংলাদেশের শুরু হচ্ছে এই সিরিজ দিয়ে। ২০২৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের লক্ষ্যে এগোচ্ছে ম্যানেজমেন্ট। দলের আরেক ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদেরও এটি শেষ সিরিজ হতে পারে। গতকাল অধিনায়ক নাজমুল হোসেন শান্ত এমনই ইঙ্গিত দিয়েছিলেন।

গোয়ালিয়র/রিয়াদ/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়