ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

ইতালি জাতীয় দলে পাওলো মালদিনির ছেলে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৮, ৫ অক্টোবর ২০২৪   আপডেট: ১৭:০৪, ৫ অক্টোবর ২০২৪
ইতালি জাতীয় দলে পাওলো মালদিনির ছেলে

ইতালির ফুটবলে মালদিনি পরিবারের প্রভাবের কথা কারো অজানা নয়। ইতালি জাতীয় দল থেকে ক্লাব ফুটবলে দাপিয়ে বেড়িয়েছেন একটা পরিবারের দুই প্রজন্ম। সেই পথ ধরে এবার ইতালি জাতীয় দলে ডাক পেয়েছেন দানিয়েল মালদিনি।

গেল দুই দশকে মালদিনি পরিবার থেকে কেউ ইতালির হয়ে খেলতে পারেননি। দানিয়েল সেই আক্ষেপ ঘোচালেন। নেশন্স লিগের দুই ম্যাচের জন্য দানিয়েলকে দলে ডেকেছেন ইতালি কোচ লুচিয়ানো স্পালেত্তি।

দানিয়েলের ক্যারিয়ার শুরু হয়েছিল এসি মিলান থেকে। বর্তমানে সিরি আ-তে মোনসার হয়ে খেলছেন ২২ বছর বয়সী এই তরুণ। এসি মিলানের হয়ে খেলেছিলেন দানিয়েলের দাদা সিজার মালদিনি ও বাবা পাওলো মালদিনি।

আরো পড়ুন:

১৯৬০ থেকে ১৯৬৩ পর্যন্ত ইতালির হয়ে খেলেন সিজার মালদিনি। জাতীয় দলের মাত্র ১৪ ম্যাচের ক্যারিয়ার হলেও ক্লাবের হয়ে গড়েছেন ইতিহাস। ইতালির প্রথম ক্লাব হিসেবে ১৯৬৩ সালে ইউরোপিয়ান কাপ জয়ী মিলানের অধিনায়ক ছিলেন তিনি।

আর এসি মিলানের ইতিহাসে কিংবদন্তি হিসেবে পাওলো মালদিনিকে কে না চেনে। ইতিহাসের সেরা ডিফেন্ডারদের একজন হিসেবে বিবেচিত পাওলো বর্ণাঢ্য ক্যারিয়ারে ক্লাবের হয়ে জেতেন পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ ও সাতটি সিরি-আ। ইতালির হয়ে তিনি খেলেছেন ১২৬ ম্যাচ।

দানিয়েলের সামনে এবার দাদা ও বাবার মান রাখার হাতছানি। দানিয়েল ছড়াও ২৩ সদস্যের দলে ডাক পেয়েছেন আরও তিন ফুটবলার। তারা হলেন জুভেন্টাসের গোলরক্ষক মিকেল ডি গ্রেগোরিও, মিলানের ডিফেন্ডার মাত্তেও গাব্বিয়া ও রোমার মিডফিল্ডার নিকোলো পিসিল্লি।

আগামী ১০ অক্টোবর রোমে বেলজিয়ামের মুখোমুখি হবে ইতালি। এর চারদিন পর ইসরায়েলের বিপক্ষে খেলবে তারা। এখন পর্যন্ত নেশন্স লিগে ‘এ’ লিগের দুই নম্বর গ্রুপে শতভাগ সাফল্যে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইতালি।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়