ঢাকা     সোমবার   ০৭ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২২ ১৪৩১

এবার পাকাপাকি জয়াসুরিয়া

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৩, ৭ অক্টোবর ২০২৪  
এবার পাকাপাকি জয়াসুরিয়া

তাহলে পরীক্ষায় ‘পাশ’ করলেন সনাৎ জয়াসুরিয়া। ভারত, ইংল্যান্ড এবং নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজে শ্রীলঙ্কার অন্তর্বর্তীকালীন কোচ ছিলেন জয়াসুরিয়া। তিন সিরিজে দল ভালো করায় সাবেক মারকুটে ব্যাটসম্যানের ওপর আস্থা রেখেছে শ্রীলঙ্কা ক্রিকেট। এবার পাকাপাকি দায়িত্ব পেলেন তিনি। দুই বছরের জন্য শ্রীলঙ্কার প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন জয়াসুরিয়া।

পহেলা অক্টোবর থেকে কার্যকর হবে জয়াসুরিয়ার নতুন দায়িত্ব। ২০২৬ সালের ৩১ মার্চ পর্যন্ত লঙ্কান ক্রিকেটের সঙ্গে থাকছেন তিনি। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে জয়াসুরিয়ার প্রধান কোচ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ শ্রীলঙ্কা ক্রিকেট লিখেছে, ‘শ্রীলঙ্কা ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে নিযুক্ত হওয়ায় সনাৎ জয়াসুরিয়াকে অভিনন্দন। শ্রীলঙ্কা ক্রিকেটের কার্যনির্বাহী কমিটি ভারত, ইংল্যান্ড এবং নিউ জিল্যান্ডের বিরুদ্ধে সাম্প্রতিক সিরিজে দলের ভাল পারফরম্যান্স বিবেচনা করে এই সিদ্ধান্ত নিয়েছে, যেখানে জয়াসুরিয়া অন্তবর্তীকালীন প্রধান কোচ হিসাবে দায়িত্বে ছিলেন।’

আরো পড়ুন:

জয়াসুরিয়ার অধীনে শ্রীলঙ্কা ভারতকে ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে হারিয়েছে। সম্প্রতি নিউ জিল্যান্ডকেও ২-০ ব্যবধানে টেস্টে হারিয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ হারলেও প্রতিদ্বন্দ্বীতামূলক ক্রিকেট খেলেছে।

২০১৯ সালে শ্রীলঙ্কার ক্রিকেট দুর্নীতির বিরুদ্ধে আইসিসির তদন্তে সহযোগিতা না করায় কিংবদন্তি ক্রিকেটারকে ২০২১ পর্যন্ত নিষিদ্ধ করেছিল আইসিসি। তখন জাতীয় দলের নির্বাচক পদে ছিলেন জয়াসুরিয়া। লম্বা সময় পর পাকাপাকি দায়িত্বে ফিরে এলেন তিনি।

৫৫ বছর বয়সী জয়াসুরিয়ার প্রধান কোচ হিসেবে যাত্রা শুরু হবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে। গত জুন থেকে প্রধান কোচ ছাড়া চলছে শ্রীলঙ্কা। ক্রিস সিলভারউড দায়িত্ব ছাড়ার পর কাউকে নিয়োগ দেয়নি শ্রীলঙ্কা ক্রিকেট। টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্বে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিপক্ষে হারের পর সিলভারউড সরে দাঁড়ান।

বিশ্বকাপে শ্রীলঙ্কা বাদ পড়ে বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে। নতুন যাত্রা শুরু হচ্ছে শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী ক্রিকেটারের। তার অধীনে শ্রীলঙ্কা ক্রিকেটের পুরোনো জৌলুস ফেরে কিনা সেটাই দেখার। 

ঢাকা/ইয়াসিন/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়