ঢাকা     সোমবার   ০৭ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২২ ১৪৩১

মাসুদ-শফিকের সেঞ্চুরিতে প্রথমদিন পাকিস্তানের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৩, ৭ অক্টোবর ২০২৪   আপডেট: ১৯:৪০, ৭ অক্টোবর ২০২৪
মাসুদ-শফিকের সেঞ্চুরিতে প্রথমদিন পাকিস্তানের

ইংল্যান্ডের বিপক্ষে মূলতান টেস্টে প্রথম দিনটি নিজেদের করে নিয়েছে পাকিস্তান। আর সেটা সম্ভব হয়েছে অধিনায়ক শান মাসুদ ও উদ্বোধনী ব্যাটসম্যান আব্দুল্লাহ শফিকের সেঞ্চুরিতে ভর করে। ৮৬ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩২৮ রান তুলে প্রথমদিন শেষ করেছে স্বাগতিকরা। সৌদ শাকিল ৩০ রানে ও নাইটওয়াচম্যান নাসিম শাহ শূন্যরানে অপরাজিত আছেন। তারা দুজন আগামীকাল মঙ্গলবার (০৮ অক্টোবর) দ্বিতীয়দিনে ব্যাট করতে নামবেন।

তার আগে আজ সোমবার টস জিতে ব্যাট করতে নেমে ৮ রানেই প্রথম উইকেট হারায় পাকিস্তান। গাস অ্যাটকিনসনের বলে উইকেটের পেছনে জিমি স্মিথের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান সিয়াম আইয়ুব (৪)। সেখান থেকে মাসুদ ও শফিক ৩৩৮ বল মোকাবিলা করে দলীয় সংগ্রহে যোগ করেন ২৫৩ রান। তাতে ১ উইকেটে ৮ থেকে পাকিস্তানের রান বেড়ে হয় ২৬১।

এ যাত্রায় শান মাসুদ তার টেস্ট ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি তুলে নেন। তাও আবার ৪ বছর ২ মাস ২ দিন পরে! আব্দুল্লাহ শফিকও তুলে নেন ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি। এরপর অবশ্য ২ রানের ব্যবধানেই দুজন ফিরেন সাজঘরে। দলীয় ২৬১ রানের মাথায় শফিক ফিরেন ১০টি চার ও ২ ছক্কায় ১০২ রানের ইনিংস খেলে। আর ২৬৩ রানের মাথায় শান মাসুদ ফিরেন ১৩টি চার ও ২ ছক্কায় ১৫১ রান করে। শফিককেও উইকেটের পেছনে ক্যাচ বানিয়ে ফেরান অ্যাটকিনসন। আর মাসুদকে কট অ্যান্ড বোল্ড করেন জ্যাক লিচ।

আরো পড়ুন:

৩২৪ রানে যেতে আরও একটি উইকেট হারায় পাকিস্তান। এবার বাবর আজম ইংলিশ পেসার ক্রিস ওকসের বলে এলবিডব্লিউ হন ব্যক্তিগত ৩০ রানে। সেখান থেকে শাকিল ও নাসিম মিলে ৩২৮ রান তুলে দিন শেষ করে আসেন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়