ঢাকা     শুক্রবার   ১১ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৬ ১৪৩১

‘বল তোমাকে মিস করবে’ ইনিয়েস্তার উদ্দেশ্যে মেসি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২২, ৮ অক্টোবর ২০২৪   আপডেট: ১৪:৩৯, ৮ অক্টোবর ২০২৪
‘বল তোমাকে মিস করবে’ ইনিয়েস্তার উদ্দেশ্যে মেসি

আন্দ্রেস ইনিয়েস্তার বয়স ৪০ পেরিয়ে গেছে। এখনও আনুষ্ঠানিকভাবে অবসর ঘোষণা দেননি। তবে সোমবার ‘গেম কন্টিনিউ’ তথ্যচিত্রে ফুটবলের মানে তার কাছে কী সেটা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন। এতেই অনেকে বুঝে নিয়েছেন ইনিয়েস্তা সব ধরনের ফুটবলকে বিদায় জানাতে যাচ্ছেন।

মেসিও ধরে নিয়েছেন তেমনটি। তাইতো সাবেক বার্সা সতীর্থকে উদ্দেশ্য করে সামাজিক যোগাযোগ মাধ্যমে আবেগঘন এক বার্তা দেন তিনি। সেখানে লিখেন, ‘আন্দ্রেস ইনিয়েস্তা, বল তোমাকে মিস করবে এবং আমরাও তোমাকে মিস করবো। আমি তোমার সর্বাঙ্গিন মঙ্গল কামনা করি। তুমি ফেনোমেমন।’

বার্সেলোনায় একসঙ্গে খেলে মেসি ও ইনিয়েস্তা চার-চারটি উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছিলেন। ১০টি জিতেছিলেন স্প্যানিশ লা লিগার শিরোপা। ২০১০ সালে তারা একসঙ্গে ব্যালন ডি’অরের মঞ্চে দাঁড়িয়েছিলেন। যদিও সেবার ইনিয়েস্ত ও জাভিকে পেছনে ফেলে মেসিই জিতেছিলেন।

আরো পড়ুন:

বার্সেলোনায় ২০০৪ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত দীর্ঘ ২২ বছর একসঙ্গে খেলেছেন তারা দুজন। ২০১৮ সালে ইনিয়েস্তা বার্সেলোনা ছেড়ে যোগ দেন জাপানের ক্লাব ভিসেল কোবেতে। ২০২৩ সালে সেখান থেকে যোগ দেন সংযুক্ত আরব আমিরাতের ‘ইউএই প্রো লিগের’ ক্লাব এমিরেটসে। যদিও ২০২৫ সালে ক্লাবটির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানোর সুযোগ রয়েছে ইনিয়েস্তার, কিন্তু তিনি সেটা বাড়াচ্ছেন না। তাতেই ধরে নেওয়া হচ্ছে সব ধরনের ফুটবল থেকে অবসরে যাচ্ছেন ২০১০ বিশ্বকাপ জয়ী তারকা।

২০০২ থেকে ২০২৪ পর্যন্ত বার্সেলোনা, ভিসেল কোপে ও এমিরেটসের হয়ে ৯০০ এর অধিক ম্যাচ খেলেছেন এই স্প্যানিশ তারকা।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়