ঢাকা     বুধবার   ০৯ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৪ ১৪৩১

বেঙ্গালুরুতে উইলিয়ামসনকে পাচ্ছে না নিউ জিল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৮, ৯ অক্টোবর ২০২৪   আপডেট: ১১:২২, ৯ অক্টোবর ২০২৪
বেঙ্গালুরুতে উইলিয়ামসনকে পাচ্ছে না নিউ জিল্যান্ড

ইনজুরি পিছু ছাড়ছে না নিউ জিল্যান্ডের ক্রিকেটার কেন উইলিয়ামসনের। এবার ভারত সফরের প্রথম টেস্টের দল থেকে ছিটকে গেছেন এই ব্যাটার। কুঁচকির চোট থেকে সেরে না ওঠায় বেঙ্গালুরুতে প্রথম টেস্টে দেখা যাবে না উইলিয়ামসনকে। শ্রীলঙ্কা সিরিজ থেকেই কুঁচকির চোটে ভুগছেন তিনি।

তিন ম্যাচের সিরিজের জন্য উইলিয়ামসনের বদলি হিসেবে মার্ক চ্যাপম্যানকে দলে অন্তর্ভুক্ত করেছে নিউ জিল্যান্ড। ১৬ অক্টোবর বেঙ্গালুরুতে শুরু হওয়া প্রথম টেস্টে তাকে দেখা যেতে পারে। এই সিরিজেও নিউ জিল্যান্ডকে নেতৃত্বে দিবেন টম লাথাম। শ্রীলঙ্কার বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজ হারের পর কিউইদের নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয় টিম সাউদিকে। 

শ্রীলঙ্কা সফরের দল নিয়েই ভারত সফরে আসছে নিউ জিল্যান্ড। উইলিয়ামসন ছাড়া সবাই আছেন স্কোয়াডে। তবে মাইকেল ব্রেসওয়েল শুধু প্রথম টেস্টটাই খেলবেন। এরপর চলে যাবেন দ্বিতীয় সন্তানকে সময় দিতে। তার জায়গায় দলে যোগ দিবেন লেগ স্পিনার ঈশ সোধী। পরের দুই ম্যাচেই খেলবেন সোধী।

আরো পড়ুন:

উইলিয়ামসন দ্বিতীয় ও তৃতীয় টেস্টে খেলবেন কী না সে বিষয়ে কিছু জানানো হয়নি। নিউ জিল্যান্ডের নির্বাচক স্যাম ওয়েলস আশা করছেন পরের দুই ম্যাচে দলের সেরা ব্যাটারকে পাওয়া যাবে।

ওয়েলসের ভাষ্য, ‘আমরা যেটা নির্দেশ পেয়েছি (ফিজিও থেকে) তা হলো কেনকে (উইলিয়ামসন) বিশ্রামে রাখা। কোনো ঝুঁকি না নিয়ে তাকে পুনর্বাসনের জন্য সময় দেওয়া। আশা করছি পুনর্বাসন ঠিকঠাক পরিকল্পনা মতো হলে পরের অংশে (দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ) সে খেলতে পারবে।’

উইলিয়ামসনের ইনজুরিতে সুযোগ পাওয়া চ্যাপম্যান নিউ জিল্যান্ডের জার্সিতে এখন পর্যন্ত ৭৮টি সাদা বলের ম্যাচ খেলেছেন। এখনো কোনো টেস্ট খেলেননি। সে হিসেবে বেঙ্গালুরুতে অভিষেক হতে এই ব্যাটারের। বাঁহাতি চ্যাপম্যান এর আগে নিউ জিল্যান্ড ‘এ’ দলের হয়ে ৬টি প্রথম শ্রেণির ম্যাচ খেলছেন।

গেল গ্রীষ্মে প্লাঙ্কেট শিল্ডে অকল্যান্ডের হয়ে তিনটি ম্যাচ খেলেছিলেন চ্যাপম্যান। তাতে ওটাগোর বিপক্ষে করেছিলেন ১২৩ রান। সেন্ট্রাল ডিস্ট্রিক্টের বিপক্ষে আছে ৮৩ রানের ঝড়ো ইনিংস। দুটো ইনিংসই চ্যাপম্যান খেলেছেন তিনে ব্যাট করতে নেমে। সুতরাং উইলিয়ামসনের যোগ্য কাউকেই বেছে নিয়েছেন নির্বাচকরা, এটা বলা যায়। বাকিটা দেখা যাক।

নিউ জিল্যান্ড দল: টম ল্যাথাম (অধিনায়ক), টম ব্লুন্ডেল (উইকেটরক্ষক), মাইকেল ব্রেসওয়েল (১ম টেস্ট), মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, ম্যাট হেনরি, ড্যারিল মিচেল, উইল ও’রকে, এজাজ প্যাটেল, গ্লেন ফিলিপস, রচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, বেন সিয়ার্স, ঈশ সোধি (২য় ও ৩য় টেস্ট), টিম সাউদি, কেন উইলিয়ামসন, উইল ইয়াং।

ঢাকা/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়