ঢাকা     বৃহস্পতিবার   ১০ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৫ ১৪৩১

তাবিথের পর মনোনয়নপত্র কিনলেন অচেনা মিজানুর

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৭, ১০ অক্টোবর ২০২৪   আপডেট: ১৮:৩২, ১০ অক্টোবর ২০২৪
তাবিথের পর মনোনয়নপত্র কিনলেন অচেনা মিজানুর

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহের দ্বিতীয়দিন আজ বৃহস্পতিবার (১০ অক্টোবর) সভাপতি পদে নির্বাচনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সাবেক সহ-সভাপতি তাবিথ আউয়াল।

গতকাল বুধবার থেকে শুরু হয়েছে নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ। প্রথমদিন সভাপতি বাদে বাকি পদগুলোর জন্য মোট ২৫টি মনোনয়নপত্র বিক্রি হয়। আজ সভাপতি পদে প্রথম মনোনয়নপত্র কেনেন তাবিথ। তাকে মনোনয়নপত্র কিনতে হয়েছে ১ লাখ টাকায়।

বাফুফে ভবনে তাবিথের পক্ষে ফরম সংগ্রহ করেন নোফেল স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন ভূঁইয়া শাহীন। মনোনয়নপত্র কেনা নিয়ে সাখাওয়াত হোসেন ভূঁইয়া বলেছেন, ‘আমি অফিসিয়াল প্রধান হিসেবে তার ফরম সংগ্রহ করেছি। তাছাড়া তিনি একটি রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত। পূজা উপলক্ষে তার ব্যস্ততাও থাকতে পারে।’

আরো পড়ুন:

প্রসঙ্গত, এই ক্লাবের সভাপতি তাবিথ। তবে মনোনয়পত্র জমা দিতে তাবিথ হাজির হবেন বলে জানিয়েছেন তিনি। ১৩ ও ১৪ অক্টোবর মনোনয়পত্র জমা দেওয়ার সময়।

জাতীয় দলের সাবেক অধিনায়ক ও সাবেক বাফুফে সভাপতি সালাউদ্দিনের আমলে এর আগে স্বতন্ত্র থেকে ২০১২ এবং ২০১৬ সালের নির্বাচনে দুইবার সহ-সভাপতি পদে নির্বাচিত হন তাবিথ। ২০২০ সালে সর্বশেষ নির্বাচনে সহ-সভাপতি পদে দাঁড়ালেও সেবার মহিউদ্দিন আহমেদ মহির কাছে হেরে যান তিনি।

তাবিথের পরিচয় অনেক। বিএনপির ভাইস চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল আউয়াল মিন্টুর ছোট ছেলে তাবিথ আউয়াল ব্যবসায়ী এবং বিএনপির জাতীয় কমিটিতে আছেন। ঢাকা উত্তর সিটির নির্বাচনে মেয়র পদে লড়াই করেছেন দুইবার। ফুটবল সংগঠক হিসেবে ফেনী সকার এবং নোফেলে স্পোর্টিংকে পৃষ্ঠপোষকতা করে আসছেন।

আগামী ২৬ অক্টোবর অনুষ্ঠিত হবে বাফুফে নির্বাচন। এরই মধ্যে এক দফা নির্বাচন পিছিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। দ্বিতীয় দফায় নির্বাচন পেছানোর জন্য ফিফার কাছে আবেদন করলেও তা নাকচ করে দিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা। ফলে নির্ধারিত সময়েই হবে নির্বাচন।

বাফুফের কার্যনির্বাহী কমিটিতে মোট পদ ২১টি। সভাপতি, সিনিয়র সহ-সভাপতি, সহ-সভাপতির ৪টি পদের পাশাপাশি নির্বাহী কমিটির সদস্য পদের সংখ্যা ১৫।

এদিকে সভাপতি পদে এদিন আরেকটি মনোনয়নপত্র বিক্রি হয়েছে। ফুটবলঙ্গনে একেবারেই অপরিচিত মিজানুর রহমান মনোনয়নপত্র কিনেছেন। তবে নির্বাচন করবেন বলে ঘোষণা দেওয়া ব্যবসায়ী ও সংগঠক তরফদার রুহুল আমিন এখনও মনোনয়নপত্র কেনেননি। আগামী শনিবারই শেষ হচ্ছে মনোনয়পত্র বিক্রি।

ইয়াসিন/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়