ঢাকা     বৃহস্পতিবার   ১০ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৫ ১৪৩১

রেকর্ড রানে ইংল্যান্ড পাচ্ছে জয়ের সুবাস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৩, ১০ অক্টোবর ২০২৪  
রেকর্ড রানে ইংল্যান্ড পাচ্ছে জয়ের সুবাস

প্রথম ইনিংসে পাকিস্তানের করা ৫৫৬ রানের জবাবে ইংল্যান্ড একেবারে রেকর্ড গড়লো। ৭ উইকেট হারিয়ে তারা ৮৩২ রান তুলে ইনিংস ঘোষণা করলো। ২৬৭ রানে পিছিয়ে থেকে পাকিস্তান দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দিশেহারা হলো। ৮২ রানেই হারিয়ে বসলো ৬ উইকেট। সেখান থেকে সালমান আগা ও আমের জামাল ৭০ রানের অবিচ্ছিন্ন ইনিংস খেলে ১৫২ রান তুলে চতুর্থদিন শেষ করলো। ইংল্যান্ডের চেয়ে এখনও তারা পিছিয়ে আছে ১১৫ রানে। সালমান ৪১ ও আমের ২৭ রানে অপরাজিত আছেন। তারা দুজন আগামীকাল শুক্রবার পঞ্চম ও শেষদিনে ব্যাট করতে নামবেন।

তার আগে ৩ উইকেট হারিয়ে ৪৯২ রান তুলে তৃতীয়দিন শেষ করেছিল ইংল্যান্ড। জো রুট ১৭৬ ও হ্যারি ব্রুক ১৪১ রানে অপরাজিত ছিলেন। আজ বৃহস্পতিবার চতুর্থদিনে ৭০৩ রানের মাথায় রুট আউট হন ৩৭৫ বল খেলে ১৭টি চারে ২৬২ রান করে। আউট হওয়ার আগে ব্রুকের সঙ্গে রেকর্ড ৪৫৪ রানের জুটি গড়ে যান। রুট আউট হলেও ব্রুক তুলে নেন ক্যারিয়ারের প্রথম ট্রিপল সেঞ্চুরি। ৭৯৭ রানের মাথায় তিনি ফিরেন ৩২২ বলে ২৯টি চার ও ৩ ছক্কায় ৩১৭ রান করে। শেষ পর্যন্ত ইংল্যান্ড ৭ উইকেট হারিয়ে ৮২৩ রান তুলে ইনিংস ঘোষণা করে।

বল হাতে পাকিস্তানের সাইম আইয়ুব ও নাসিম শাহ ২টি করে উইকেট নেন। তাদের ছয় বোলারের প্রত্যেকে শতাধিক রান দেন। তার মধ্যে আবরার আহমেদ ৩১ ওভারে ১৭৪, নাসিম ৩১ ওভারে ১৫৭, আমের ২৪ ওভারে ১২৬, শাহীন আফ্রিদি ২৬ ওভারে ১২০, সালমান ১৮ ওভারে ১১৮ ও সাইম ১৪ ওভারে ১০১ রান দেন।

আরো পড়ুন:

এরপর পাকিস্তান দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শূন্যরানেই আব্দুল্লাহ শফিকের উইকেট হারায়। ২৯ রানের শান মাসুদ আউট হন ব্যক্তিগত ১১ তে। ৪১ রানের মাথায় ফিরেজ বাবর আজও। তিনি করেন ৫ রান। একই রানে সাইম ফিরেন ৪টি চারে ২৫ রান করে। আগের ইনিংসে ডাক মারা রিজওয়ান দলীয় ৫৯ রানের মাথায় আউট হন ১ চারে ১০ রান করে। ৮২ রানের মাথায় সৌদি শাকিল ৪টি চারে ২৯ রান করে ফেরার পর সালমান ও আমের মিলে দিন শেষ করে আসেন।

ইংল্যান্ডের গাস অ্যাটকিনসন ও ব্রাইডন কার্স ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নেন ক্রিস ওকস ও জ্যাক লিচ।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়