ঢাকা     শুক্রবার   ১১ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৬ ১৪৩১

মেসিকে নিয়েও জিততে পারলো না আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৩, ১১ অক্টোবর ২০২৪   আপডেট: ০৯:১০, ১১ অক্টোবর ২০২৪
মেসিকে নিয়েও জিততে পারলো না আর্জেন্টিনা

কোপা আমেরিকার ফাইনালের পর এই প্রথম জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামলেন লিওনেল মেসি। তবে পুরো ম্যাচে নিজের ছায়া হয়ে রইলেন আর্জেন্টাইন অধিনায়ক। তার ফেরার মঞ্চে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে ১-১ গোলে ড্র করে পয়েন্ট খুইয়েছে আর্জেন্টিনা।

অবশ্য এ ড্রয়ের পরও বিশ্বকাপ বাছাইয়ের দক্ষিণ আমেরিকা অঞ্চলের পয়েন্ট তালিকায় শীর্ষেই রইলো আর্জেন্টিনা। একইসঙ্গে বিশ্বকাপের মূল পর্বের টিকিট পাওয়ার পথটাও আরেকটু সহজ করল তারা। ৯ ম্যাচে আর্জেন্টিনার পয়েন্ট ১৯। ১৬ অক্টোবর আর্জেন্টিনা পরের ম্যাচ খেলবে বলিভিয়ার বিপক্ষে।

বাংলাদেশ সময় শুক্রবার (১১ অক্টোবর) ভোর রাতে ভেনেজুয়েলার মাঠ স্তাদিও মাতুরিনে খেলতে নামে আর্জেন্টিনা। তবে বৃষ্টির কারণে খেলা ৩০ মিনিট দেরিতে শুরু হয়। তবে টানা ৩০ মিনিটের বৃষ্টিতে মাঠের যা অবস্থা হয়, তার মধ্যে ফুটবল খেলা ছিল রীতিমতো ঝুকিপূর্ণ। তাও মাঠে নামে আর্জেন্টিনা।

আরো পড়ুন:

ম্যাচের শুরু থেকেই দুই দল ছন্দহীন ফুটবল খেলতে থাকে। এর মধ্যেই ত্রয়োদশ মিনিটে এগিয়ে যায় আর্জেন্টিনা। ফ্রি–কিক থেকে মেসির শট ভেনেজুয়েলা গোলরক্ষক ফিরিয়ে দিলেও বক্সের ভেতর সেটি পেয়ে যান নিকোলাস ওতামেন্ডি। সুযোগ কাজে লাগিয়ে দলকে এগিয়ে দেন এই ডিফেন্ডার।

বিরতির পর দারুণ এক সুযোগ পেয়েছিল ভেনেজুয়েলা। কিন্তু আর্জেন্টাইন গোলরক্ষক জেরোনিমো রুলির দৃঢ়তায় সে যাত্রায় বেঁচে যায় আর্জেন্টিনা। পাল্টা আক্রমণে অবশ্য আর্জেন্টিনাও চেষ্টা করছিল ব্যবধান বাড়ানোর। তবে তারা আর জাল খুঁজে নিতে পারেনি।

ভেনেজুয়েলা এক পয়েন্ট বাগিয়ে নেয় ম্যাচের শেষের দিকে। ইয়েরেফসন সোতেলদোর ক্রসে অসাধারণ এক হেডে গোল করেন সালোমন রনডন। এরপর প্রতিকূল পরিবেশের মধ্যেও দুই দলই মরিয়া হয়ে চেষ্টা করেছে গোল আদায়ের। কিন্তু কোনো দলই আর গোল না পেলে সমতায় শেষ হয় ম্যাচ।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়