ঢাকা     শুক্রবার   ১১ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৬ ১৪৩১

বাংলাদেশ সফর

ছিটকে গেলেন বাভুমা, নতুন মুখ ব্রেভিস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৬, ১১ অক্টোবর ২০২৪   আপডেট: ২২:৫৫, ১১ অক্টোবর ২০২৪
ছিটকে গেলেন বাভুমা, নতুন মুখ ব্রেভিস

আগেই শঙ্কা ছিল বাংলাদেশের বিপক্ষে হয়তো খেলতে পারবেন না দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা। হলোও তাই। আগামী ২১ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া প্রথম টেস্ট থেকে ছিটকে গেছেন তিনি। তবে ২৯ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া চট্টগ্রাম টেস্টে খেলবেন তিনি।

আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে খেলার সময় বাভুমা মাংসপেশির ইনজুরিতে পড়েন। পরীক্ষা-নিরীক্ষা করে দেখা যায় তার বাম হাতের মাংশপেশিতে চিড় ধরেছে। সেটা থেকে সেরে উঠতে সময় লাগবে কিছুটা। সে কারণে প্রথম টেস্ট থেকে তাকে বাদ দেওয়া হয়েছে। তার জায়গায় বাংলাদেশ সফরে নেওয়া হয়েছে ব্যাটসম্যান ডেওয়াল্ড ব্রেভিসকে।

যথারীতি বাভুমার পরিবর্তে দক্ষিণ আফ্রিকা দলকে নেতৃত্ব দিবেন এইডেন মার্করাম।

বাভুমার আগে ইনজুরিতে পড়েছিলেন পেসার নান্দ্রে বার্গার। তার পরিবর্তে দলে এসেছেন লুঙ্গি এনগিদি। এছাড়া দলে অতিরিক্ত ব্যাটসম্যান হিসেবে আছেন রায়ান রিকেলটন ও ম্যাথিউ ব্রিজকি।

বাংলাদেশে আসার আগে আগামীকাল থেকে প্রিটোরিয়ায় ক্যাম্প শুরু করবে দক্ষিণ আফ্রিকা। যা চলবে ১৪ অক্টোবর পর্যন্ত।

দক্ষিণ আফ্রিকার টেস্ট স্কোয়াড:
টেম্বা বাভুমা (অধিনায়ক, দ্বিতীয় টেস্ট), ডেভিড বেডিংহাম, ম্যাথিউ ব্রিজকি, লুঙ্গি এনগিদি, টনি ডি জর্জি, কেশব মহারাজ, এইডেন মার্করাম, উইয়ান মুল্ডার, সেনুরান মুথুসামি, ডেন প্যাটারসন, ডেন পিড্ট, কাগিসু রাবাদা, ট্রিস্টান স্টাবস, ডেওয়াল্ড ব্রেভিস, রায়ান রিকেলটন (উইকেটরক্ষক) ও কাইল ভেরেনি (উইকেটরক্ষক)।

ঢাকা/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়