ঢাকা     শনিবার   ১২ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৭ ১৪৩১

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৬, ১২ অক্টোবর ২০২৪   আপডেট: ২০:০৩, ১২ অক্টোবর ২০২৪
টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। দুবাইতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস জিতেছেন বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। তিনি অবশ্য ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন।

প্রথম ম্যাচে স্কটল্যান্ডকে হারানোর পর ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে গেছে বাংলাদেশ। তাতে সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা একপ্রকার শেষ হয়ে গেছে তাদের। তবে আজকের ম্যাচটিতে বিশাল ব্যবধানে জয় পেলে যদি-কিন্তুর মারপ্যাচে টিকে থাকবে সম্ভবনা। নতুবা এই ম্যাচটি কেবলই আনুষ্ঠানিকতা তাদের জন্য।

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক লরা উলভার্ট জানিয়েছেন, টস জিতলে তিনিও বোলিং বেছে নিতেন। তার মতে নেট রান রেট বাড়িয়ে নিতে তাড়া করাটা তাদের জন্য সুবিধাজনক।

আরো পড়ুন:

বাংলাদেশ দলে আজ একটি পরিবর্তন আনা হয়েছে। তাজ নেহারের পরিবর্তে সুযোগ দেওয়া হয়েছে মুর্শিদাকে। তিন ম্যাচ খেলে তাজ করেন যথাক্রমে ০, ৭ ও ১ রান। অন্যদিকে দক্ষিণ আফ্রিকা অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছে।

এই ম্যাচ জিতলে সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা বাঁচিয়ে রাখবে দক্ষিণ আফ্রিকার মেয়েরা। ৩ ম্যাচ থেকে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে তারা আছে দ্বিতীয় স্থানে। আজ জিতলে উঠে যাবে শীর্ষে।

দক্ষিণ আফ্রিকার একাদশ:
লরা উলভার্ড (অধিনায়ক), তাজমিন ব্রিটস, অ্যানেকে বোশ, মারিজান ক্যাপ, সুনে লুস, ক্লো ট্রায়ন, অ্যানেরি ডারকসেন, নাদিন ডি ক্লার্ক, সিনালো জাফতা (উইকেটরক্ষক), ননকুলুলেকো ম্লাবা ও আয়বোঙ্গা খাকা।

বাংলাদেশের একাদশ:
দিলারা আক্তার, সাথী রানী, সোবহানা মোস্তারি, নিগার সুলতানা জ্যোতি (ক্যাপ্টেন ও উইকেটরক্ষক), মুর্শিদা খাতুন, শর্না আক্তার, রিতু মনি, ফাতিমা খাতুন, রাবেয়া খান, নাহিদা আক্তার ও মারুফা আক্তার।

ঢাকা/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়