ঢাকা     শনিবার   ১২ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৭ ১৪৩১

মাহমুদউল্লাহকে সতীর্থদের গার্ড অব অনার, ক্রেস্ট প্রদান

ক্রীড়া প্রতিবেদক, হায়দরাবাদ থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১২, ১২ অক্টোবর ২০২৪   আপডেট: ২০:৩৯, ১২ অক্টোবর ২০২৪
মাহমুদউল্লাহকে সতীর্থদের গার্ড অব অনার, ক্রেস্ট প্রদান

ছবি: ওয়ালটন

হায়দরাবাদে লাল-সবুজের জার্সিতে শেষ ম্যাচ খেলতে নেমেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ভারতের বিপক্ষে এই ম্যাচের আগে সতীর্থদের গার্ড অব অনার পেয়েছেন বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি টি-টোয়েন্টি খেলা এই ব্যাটার।

গার্ড অব অনার ছাড়াও নাজমুল হোসেন শান্ত মাহমুদউল্লাহর হাতে একটি ক্রেস্টও তুলে দেন দলের পক্ষ থেকে। শনিবার (১২ অক্টোবর) বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় ভারতের বিপক্ষে খেলাটি শুরু হয়। টস হেরে এই ম্যাচে ফিল্ডিং করছে বাংলাদেশ।

এর আগে দিল্লিতে দ্বিতীয় টি-টোয়েন্টির আগে অবসরের ঘোষণা দেন মাহমুদউল্লাহ, ‘হ্যাঁ আমি টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিচ্ছি। এই সিরিজের শেষ ম্যাচ খেলে। আসলে এখানে (ভারতে) আসার আগে সিদ্ধান্ত নিয়েছিলাম। আমি আমার পরিবারের সঙ্গে কথা বলেছি। আমার কোচ এবং অধিনায়কের সঙ্গেও কথা হয়েছে। আমি বোর্ড সভাপতিকেও জানিয়েছি টি-টোয়েন্টি থেকে অবসর নিচ্ছি।’

‘এটা সঠিক সময় এই ফরম্যাট থেকে সরে যাওয়ার। শুধুমাত্র আমার নয়, দলের জন্যও সঠিক সময়। সামনের বিশ্বকাপ চিন্তা করলে এখনই সঠিক সময় এগিয়ে যাওয়ার’ -আরও যোগ করেন মাহমুদউল্লাহ।

টি-টোয়েন্টিতে মাহমুদউল্লাহর অভিষেক হয় ২০০৭ সালে, কেনিয়ার বিপক্ষে। এরপর থেকে এখন পর্যন্ত ১৩৯ ম্যাচে ২৩.৪৮ গড়ে ২ হাজার ৩৯৫ রান করেন। স্ট্রাইক রেট ১১৭.৪। বল হাতে নিয়েছেন ৪০ উইকেট। বাংলাদেশ এখন পর্যন্ত খেলেছে ১৭৭ টি-টোয়েন্টি, মাহমুদউল্লাহ মাঠে ছিলেন অধিকাংশ ম্যাচেই।

রিয়াদ/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়