ঢাকা     রোববার   ১৩ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৮ ১৪৩১

রোনালদো-সিলভায় পর্তুগালের হ্যাটট্রিক জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৫, ১৩ অক্টোবর ২০২৪   আপডেট: ১০:০৬, ১৩ অক্টোবর ২০২৪
রোনালদো-সিলভায় পর্তুগালের হ্যাটট্রিক জয়

নেশন্স লিগে জয়ের ধারায় ছুটে চলছে পর্তুগাল। একের পর এক জয় তুলে টানা তিন ম্যাচে অপরাজেয় রইলো ক্রিস্টিয়ানো রোনালদোর দল। এবার তারা ৩-১ গোলে হারিয়েছে পোল্যান্ডকে। দলের জয়ে একটি করে গোল করেছেন রোনালদো ও বার্নার্দো সিলভা। অন্য গোলটি আত্মঘাতী।

শনিবার (১২ অক্টোবর) ম্যাচের শুরু থেকেই পোল্যান্ডের ওপর প্রভাব বিস্তার করে খেলতে থাকে পর্তুগাল। একের পর এক আক্রমণ করে পোল্যান্ডের রক্ষণকে ব্যতিব্যস্ত করে রাখা পর্তুগাল এগিয়ে যায় ম্যাচের ২৬তম মিনিটে। ব্রুনো ফার্নান্দেজের হেড পাস পেয়ে বাঁ পায়ের জোরাল শটে গোলটি করেন ম্যানচেস্টার সিটির তারকা সিলভা।

গোল পেয়ে উজ্জীবিত হয়ে ওঠে পর্তুগাল দ্বিতীয় গোলটি আদায় করে নেয় প্রথম গোলের ১০ মিনিট বাদেই। ৩৭তম মিনিটে দলকে উল্লাসে ভাসান রোনালদো। মাঝমাঠে একজনের চ্যালেঞ্জ সামলে বল নিয়ন্ত্রণে নিয়ে আড়াআড়ি শট নেন রাফায়েল লেয়াওয়ে। বল পোস্টে লেগে চলে আসে রোনালদোর সামনে। বাকি কাজটা অনায়াসে সারেন পর্তুগিজ দলপতি।

আরো পড়ুন:

এ নিয়ে চলতি আসরে তিন ম্যাচ খেলে প্রতি ম্যাচেই জালের দেখা পেলেন রোনালদো। ২০২৪ সালে ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ৩৩ গোল হলো ৩৯ বছর বয়সী ফরোয়ার্ডের। আন্তর্জাতিক ফুটবলে রেকর্ড গোলদাতার মোট গোল হলো ১৩৩টি। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ৯০৬টি। প্রথমার্ধে দুই গোলে বিরতিতে যায় পর্তুগাল।

দ্বিতীয়ার্ধেও নিজের গতিময় ফুটবল খেলা চালিয়ে যায় পর্তুগাল। তারই ধারাবাহিকতায় ৫৪তম মিনিটে ভালো সুযোগ পান রোনালদো। তবে সতীর্থকে পাস দিয়ে সুযোগ হেলায় হারান। খানিক বাদেই রোনালদোকে তুলে নেন পর্তুগিজ কোচ। তাতে গতি পায় পোল্যান্ড। তারা এক গোল শোধ করে ৭৮তম মিনিটে। গোল করেন পিওতর জেলিনস্কি।

তবে ম্যাচের শেষদিকে ভটজট পাকিয়ে ফেলেন পোলিশ ডিফেন্ডার ইয়ান বেদনারেক। ৮৮তম মিনিটে তাদের সব আশা শেষ হয়ে যায় নিজেদেরই ভুলে। গোলমুখে প্রতিপক্ষের পায়ে বল যাওয়া আটকাতে নিজেদের জালেই ঠেলে দেন এই ডিফেন্ডার। তাতেই হার নিয়ে ছাড়তে হয় মাঠ।

এই জয়ে শতভাগ সাফল্যে ৯ পয়েন্ট নিয়ে ‘এ’ লিগের ১ নম্বর গ্রুপের শীর্ষে আছে পর্তুগাল। দিনের আরেক ম্যাচে স্কটল্যান্ডকে ২-১ গোলে হারানো ক্রোয়েশিয়া ৬ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে। তৃতীয় স্থানে পোল্যান্ডের পয়েন্ট ৩। স্কটল্যান্ড এখনও পয়েন্টের খাতা খুলতে পারেনি।

ঢাকা/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়