ঢাকা     রোববার   ১৩ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৮ ১৪৩১

দ্বিতীয় ও তৃতীয় টেস্টে পাকিস্তান দল ঘোষণা, নেই বাবর-শাহীন-নাসিম

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১২, ১৩ অক্টোবর ২০২৪   আপডেট: ১৭:২৭, ১৩ অক্টোবর ২০২৪
দ্বিতীয় ও তৃতীয় টেস্টে পাকিস্তান দল ঘোষণা, নেই বাবর-শাহীন-নাসিম

প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে হারের লজ্জায় ডুবেছে পাকিস্তান। মুলতান টেস্টে প্রথম ইনিংসে ৫৫৬ রান করেও ইংল্যান্ডের কাছে হার মানে তারা। মঙ্গলবার (১৫ অক্টোবর) থেকে একই ভেন্যুতে শুরু হবে দ্বিতীয় টেস্ট। তার আগে আজ রোববার (১৩ অক্টোবর) দ্বিতীয় ও তৃতীয় টেস্টের ১৬ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান।

এই দলে অবশ্য জাগায় হয়নি সাবেক অধিনায়ক বাবর আজম, পেসার শাহীন আফ্রিদি ও নাসিম শাহর। দলে ডাকা হয়েছে নতুন মুখ কামরান গুলাম, হাবিসুল্লাহ ও স্পিনার মেহরান মুমতাজকে। দলে এসেছেন অভিজ্ঞ স্পিনার সাজিদ খান ও নোমান আলীও।

পাকিস্তান ক্রিকেটের তিনজন হাই প্রোফাইল খেলোয়াড়কে বাদ দেওয়ায় অনেকেই বিস্মিত হয়েছেন। তবে এক বিবৃতিতে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে, খেলোয়াড়দের বর্তমান ফর্ম ও ফিটনেস বিবেচনায় নিয়েই দল গঠন করা হয়েছে।

আরো পড়ুন:

নির্বাচক আকিব জাভেদ তারকা ক্রিকেটারদের বাদ দেওয়ার বিষয়ে বলেছেন, ‘আমরা আত্মবিশ্বাসী যে, আন্তর্জাতিক ক্রিকেট থেকে এই বিরতি তাদের ফিটনেস ও আত্মবিশ্বাস বাড়াবে। যাতে করে পুরোপুরি ফিট ও সেরা ফর্মে থেকে আবার দলে ফিরতে পারে। তারা এমনই ট্যালেন্টেড খেলোয়াড় যাদের পাকিস্তান ক্রিকেটকে আরও অনেক কিছু দেওয়ার আছে। এই সময়ে আমরা তাদেরকে সব ধরনের সহযোগিতা দিতে বদ্ধপরিকর। যাতে তারা আরও শক্তিশালী হয়ে জাতীয় দলে ফিরে আসে।’

১৫ অক্টোবর শুরু হওয়া দ্বিতীয় টেস্টের পর আগামী ২৪ অক্টোবর রাওয়ালপিণ্ডিতে শুরু হবে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট।

দ্বিতীয় ও তৃতীয় টেস্টে পাকিস্তান দল:
শান মাসুদ (অধিনায়ক), সৌদ শাকিল (সহ-অধিনায়ক), আমের জামাল, আবদুল্লাহ শফিক, হাসিবুল্লাহ (উইকেটরক্ষক), কামরান গুলাম, মেহরান মুমতাজ, মীর হামজা, মোহাম্মদ আলী, মোহাম্মদ হুরায়রা, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), নোমান আলী, সাইম আইয়ুব, সাজিদ খান, সালমান আলী আগা ও জাহিদ মেহমুদ।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়