ঢাকা     রোববার   ১৩ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৮ ১৪৩১

টানা তিন জয়ে সেমিফাইনালের পথে এগিয়ে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০২, ১৩ অক্টোবর ২০২৪  
টানা তিন জয়ে সেমিফাইনালের পথে এগিয়ে ইংল্যান্ড

প্রথমে বাংলাদেশকে। এরপর দক্ষিণ আফ্রিকাকে। আজ রোবাবর (১৩ অক্টোবর) নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘বি’ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে অপেক্ষাকৃত দুর্বল দল স্কটল্যান্ডকে ১০ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। এই জয়ে তিন ম্যাচ খেলে তিনটিতেই জিতে সেমিফাইনালে যাওয়ার দৌড়ে এগিয়ে থাকলো ইংলিশ মেয়েরা। ৩ ম্যাচ জিতে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে তারা। শেষ ম্যাচে মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজের মেয়েদের হারাতে পারলে গ্রুপসেরা হয়ে সেমিফাইনালে যাবা তারা।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে স্কটল্যান্ডের মেয়েরা আগে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১০৯ রান করে। জবাবে মাত্র ১০ ওভারে কোনো উইকেট না হারিয়ে জিতে যায় ইংল্যান্ডের মেয়েরা।

মায়া বুশিয়ের ৩৪ বলে ১২ চারে অপরাজিত ৬২ ও ড্যানি ওয়েট-হজ ২৬ বলে ৭ চারে অপরাজিত ৫১ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

আরো পড়ুন:

তার আগে স্কটল্যান্ডের ইনিংসে সর্বোচ্চ ৩৩ রান করেন ক্যাথরিন ব্রাইস। ২৮ বলে ৪টি চারে এই রান করেন তিনি। ৩১ বলে ৩ চারে ২৭ রান আসে সারা ব্রাইসের ব্যাট থেকে। এছাড়া সাসকিয়া হোরলি ১৩, অ্যালিসা লিস্টার ১১ ও মেগান ম্যাককল ১০ রান করেন।

বল হাতে ইংল্যান্ডের সোফি ইকলেস্টন ৪ ওভারে ১৩ রান দিয়ে ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন ন্যাট শিভার ব্রান্ট, লরেন বেল, চার্লি ডেন ও ড্যানিয়েল গিবসন।

এই হারে চার ম্যাচের চারটিতেই হেরে বিদায় নিলো প্রথমবার বিশ্বকাপে অংশ নেওয়া স্কটল্যান্ড।

ঢাকা/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়