ঢাকা     সোমবার   ১৪ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৯ ১৪৩১

একই ভেন্যুর সেই একই উইকেটে খেলবে পাকিস্তান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৫, ১৩ অক্টোবর ২০২৪   আপডেট: ২২:৫৭, ১৩ অক্টোবর ২০২৪
একই ভেন্যুর সেই একই উইকেটে খেলবে পাকিস্তান

মুলতানে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে হেরেছে পাকিস্তান। প্রথম ইনিংসে তারা ৫৫৬ রান করে। জবাবে ইংল্যান্ড রেকর্ড ৮২৩ রান তুলে ইনিংস ঘোষণা করে। এরপর পাকিস্তান দ্বিতীয় ইনিংসে ২২০ রানে অলআউট হয়ে ইনিংস ও ৪৭ রানে হার মেনে লজ্জার সাগরে ডুবে।

দ্বিতীয় টেস্টের আগে বাবর আজম, শাহীন আফ্রিদি ও নাসিম শাহর মতো ক্রিকেটারদের পাকিস্তান বাদ দিয়েছে দল থেকে। দলে আনা হয়েছে একাধিক পরিবর্তন। ধারনা করা হচ্ছিল দ্বিতীয় টেস্টের উইকেটে হয়তো পরিবর্তন আসবে। কিন্তু আজ রোববার জানা গেল, সেই একই উইকেটে দ্বিতীয় টেস্টও খেলতে যাচ্ছে পাকিস্তান।

এমন ঘটনা টেস্ট ক্রিকেটের ইতিহাসে বিরল— একই মাঠে, সেই একই উইকেটে ব্যাক টু ব্যাক টেস্ট খেলা। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, পাকিস্তান হয়তো কোনো একটা সমাধান ও গেম প্লান নিয়ে মাঠে নামতে যাচ্ছে। সেটা কেমন? প্রথম টেস্টে এই উইকেটটি একেবারে ফ্ল্যাট ছিল। যে কারণে রানবন্যা হয়েছিল। তবে প্রথম টেস্টে ৩৫৩.৩ ওভার খেলা হয়েছিল এই উইকেটে। তাতে সেখানে অনেকটা চিড় ধরেছে। সেক্ষেত্রে দ্বিতীয় টেস্টে এখানে ব্যাট-বলের সমানতালে লড়াই হতে পারে। ধরবে স্পিনও। সে কারণে পেস বোলারদের সংখ্যা কমিয়ে দলে স্পিনারদের সংখ্যা বাড়িয়েছে পাকিস্তান।

আরো পড়ুন:

রোববার সকালে দেখা গেছে বড় ইন্ডাস্ট্রিয়াল ফ্যান চালিয়ে উইকেটের দুইপ্রান্ত থেকেই বাতাস দিতে। প্রথম টেস্টের পর এই উইকেটে প্রচুর পানি দেওয়া হয়েছিল। সেটা ভালোভাবে শুকাতেই হয়তো ফ্যান লাগানো হয়েছে।

এই টেস্টে ইংল্যান্ড দলে ফিরতে পারেন নিয়মিত অধিনায়ক বেন স্টোকস। তিনি ইনজুরি থেকে পুরোপুরি সেরে উঠেছেন। তিনি পাকিস্তানের গেম প্লান ধরে ইংল্যান্ডকে আরও একটি জয় উপহার দিতে পারেন কিনা দেখার বিষয়।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়