ঢাকা     সোমবার   ১৪ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৯ ১৪৩১

দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের একাদশ ঘোষণা, ২ মাস পর ফিরলেন স্টোকস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৫, ১৪ অক্টোবর ২০২৪  
দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের একাদশ ঘোষণা, ২ মাস পর ফিরলেন স্টোকস

আগামীকাল মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে মুলতানে দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে পাকিস্তান ও ইংল্যান্ড। তার আগে আজ সোমবার (১৪ অক্টোবর) একাদশ ঘোষণা করেছে ইংল্যান্ড। হ্যামস্ট্রিং ইনজুরি থেকে সেরে ওঠা অধিনায়ক স্টোকসকে রাখা হয়েছে একাদশে। দ্য হানড্রেড খেলার সময় ইনজুরিতে পরা এই অলরাউন্ডার প্রায় দুই মাস পর দলে ফিরলেন। তার অবর্তমানে অলি পোপ নেতৃত্ব দিচ্ছিলেন ইংল্যান্ডকে।

স্টোকসের পাশাপাশি একাদশে ফিরেছেন ম্যাথিউ পটস। বিশ্রাম দেওয়া হয়েছে পেসার ক্রিস ওকস ও গাস অ্যাটকিনসনকে। স্পিন বিভাগে যথারীতি আছেন জ্যাক লিচ ও শোয়েব বশির। প্রয়োজন পড়লে জো রুটও হাত ঘোরাবেন।

প্রথম টেস্টে ইংল্যান্ড রেকর্ড ৮২৩ রান করে ইনিংস ও ৪৭ রানের ব্যবধানে হারিয়েছে পাকিস্তানকে। তাতে তিন ম্যাচ সিরিজে তারা এগিয়ে আছে ১-০ ব্যবধানে। বড় জয়ে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলেও উন্নতি হয়েছে। তারা অবস্থান নিয়েছে চতুর্থ স্থানে। তাদের শতকরা জয়ের হার এখন ৪৫.৫৯। পাকিস্তান ১৬.৬৭ শতাংশ জয়ের হার নিয়ে আছে টেবিলের তলানিতে।

আরো পড়ুন:

দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের একাদশ:⁠
জ্যাক ক্রাউলি, বেন ডাকেট, অলি পোপ, ⁠জো রুট, ⁠হ্যারি ব্রুক,⁠ বেন স্টোকস (অধিনায়ক),⁠ জেমি স্মিথ, ব্রাইডন কার্স, ম্যাথিউ পটস, জ্যাক লিচ ও শোয়েব বশির।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়