ঢাকা     মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ৩০ ১৪৩১

পাকিস্তানের হারে ভারতের বিদায়, প্রথমবার সেমিতে নিউ জিল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৮, ১৫ অক্টোবর ২০২৪   আপডেট: ০৯:৪০, ১৫ অক্টোবর ২০২৪
পাকিস্তানের হারে ভারতের বিদায়, প্রথমবার সেমিতে নিউ জিল্যান্ড

ভারতের সেমিফাইনালে যাওয়াটা নির্ভর করছিল পাকিস্তান ও নিউ জিল্যান্ডের মধ্যকার ম্যাচে। এই ম্যাচে পাকিস্তান জয় পেলে ভারত চলে যেত সেমিফাইনালে। কিন্তু সোমবার (১৪ অক্টোবর) রাতে নিউ জিল্যান্ডের কাছে পাকিস্তানের মেয়েরা হেরে যায় ৫৬ রানে। তাতে ভারতের মেয়েদের বিদায় নিশ্চিত হয়ে যায়। অন্যদিকে প্রথমবার নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে নাম লেখায় নিউ জিল্যান্ডের মেয়েরা। ৪ ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে এ গ্রুপ রানার্স-আপ হয়ে শেষ চারে যায় কিউই মেয়েরা।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নিউ জিল্যান্ড টস জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১১০ রান করে। জবাবে ১১.৪ ওভারে মাত্র ৫৬ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান। তাদের মাত্র দুইজন ব্যাটার দুই অঙ্কের কোটায় রান করতে পারে। তার মধ্যে অধিনায়ক ফাতিমা সানা ২৩ বলে ২ চারে করেন ২১ রান। আর মুনিবা আলী ১১ বলে ২ চারে করেন ১৫ রান। বাকিদের রান ছিল ০, ৩, ২, ০, ৯, ২, ০, ০, ০*।

বল হাতে নিউ জিল্যান্ডের স্পিনার ইডেন কার্সন ৩ ওভারে ১ মেডেনসহ মাত্র ৭ রান দিয়ে ২টি উইকেট নেন। ম্যাচসেরাও হন তিনি। অ্যামেলিয়া কের ২.৪ ওভারে ১৪ রান দিয়ে নেন ৩টি উইকেট। ১টি করে উইকেট নেন রোসেমারি মায়ার, লিয়া তাহুহু ও ফ্রান জোনাস।

আরো পড়ুন:

তার আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল। বিনা উইকেটে তুলেছিল ৪১ রান। এরপর ৬৯ রানের ব্যবধানে ৬ উইকেট হারিয়ে ১১০ রানে থামে। ব্যাট হাতে সুজি বেটস ৩ চারে সর্বোচ্চ ২৮ রান করেন। ব্রুকি হ্যালিডে ২ চারে করেন ২২ রান। এছাড়া অধিনায়ক সোফি ডিভাইন ১৯ ও জর্জিয়া প্লিমমার করেন ১৭ রান।

পাকিস্তানের নাশরা সান্ধু ৪ ওবারে ১৮ রান দিয়ে ৩টি উইকেট নেন।

১৮ অক্টোবর শুক্রবার দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ড/দক্ষিণ আফ্রিকা/ওয়েস্ট ইন্ডিজের মেয়েদের মুখোমুখি হবে নিউ জিল্যান্ড।

ঢাকা/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়