ঢাকা     বুধবার   ১৬ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ০ ১৪৩১

ওয়েল্লালাগের ঘূর্ণিতে ৮৯ রানে অলআউট ওয়েস্ট ইন্ডিজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৪, ১৬ অক্টোবর ২০২৪  
ওয়েল্লালাগের ঘূর্ণিতে ৮৯ রানে অলআউট ওয়েস্ট ইন্ডিজ

প্রথম টি-টোয়েন্টিতে অনায়েস জয়ে ওয়েস্ট ইন্ডিজ এগিয়ে গেলেও দ্বিতীয় ম্যাচে উল্টো চিত্র দেখল। ডাম্বুলায় এবার শ্রীলঙ্কার স্পিনার দিমুথ ওয়েল্লালাগের ঘূর্ণিতে ধরাশয়ী তারা। মাত্র ৮৯ রানে অলআউট টি-টোয়েন্টির দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

আগে ব্যাটিং করতে নেমে শ্রীলঙ্কা ৫ উইকেটে ১৬২ রান করে। ওয়েস্ট ইন্ডিজ ৭৩ রানের বিশাল পরাজয়কে সঙ্গী করে মাঠ ছাড়ে। ওয়েল্লালাগে মাত্র ৯ রানে ৩ উইকেট নিয়ে শ্রীলঙ্কার জয়ের নায়ক। তার স্পিন বিষে নীল ক্যারিবীয়ানরা। এছাড়া থিকসেনা ও আসালাঙ্কা ২টি করে উইকেট নেন।

১০ ওভারের আগে ৩৮ রানে ৫ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। শেষ ৫ উইকেটে কতদূর যাবে সেটা নিয়েই ছিল শঙ্কা। শুরুর ৪ ব্যাটসম্যানের কেউ দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। পাঁচে নেমে রাদারফোর্ড ১৪ রান করেন। দলের হয়ে সর্বোচ্চ ২০ রান করেন অধিনায়ক রোভম্যান পাওয়েল। এছাড়া লেট অর্ডারে আলজারি জোসেফের ১৬ রানে আশির ঘর ছুঁতে পারে ওয়েস্ট ইন্ডিজ।  

এর আগে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে উদ্বোধনী জুটিতে ৭৭ রান পায় শ্রীলঙ্কা। কুশল মেন্ডিস ২৫ বলে ২৬ রান করলেও পাথুম নিশানকা ৪৯ বলে ৫৪ রান করেন। ফিফটি ছোঁয়া ইনিংসটি ৯ চার ও ১ ছক্কায় সাজানো ছিল। 

তিনে নামা কুশল পেরেরার ব্যাট থেকে আসে ১৬ বলে ২৪ রান। ৩ চার ও ১ ছক্কায় ইনিংসটি সাজান। শেষ দিকে কামিন্ডু মেন্ডিস ১৪ বলে ১৯ রান করেন ১ চার ও ১ ছক্কায়। তাতে শ্রীলঙ্কা লড়াকু সংগ্রহ পায়। 

ওয়েস্ট ইন্ডিজের হয়ে বল হাতে ২টি উইকেট নেন রোমারিও শেফার্ড। এছাড়া ১টি করে উইকেট পান আলজারি জোসেফ, শামার জোসেফ ও শামার স্প্রিঙ্গার।

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-১ সমতা। সিরিজের শেষ টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে বৃহস্পতিবার। কার মুখে সিরিজ জয়ের হাসি ফোটে সেটাই দেখার।

ঢাকা/ইয়াসিন


সর্বশেষ

পাঠকপ্রিয়