ঢাকা     বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ১ ১৪৩১

সাকিবের আগমন নিয়ে শঙ্কা, জরুরি জুম মিটিংয়ে বিসিবি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০২, ১৭ অক্টোবর ২০২৪   আপডেট: ১৩:১৬, ১৭ অক্টোবর ২০২৪
সাকিবের আগমন নিয়ে শঙ্কা, জরুরি জুম মিটিংয়ে বিসিবি

বৃহস্পতিবার সকাল থেকে মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিরাজ করছে থমথমে অবস্থা। কিছুক্ষণ পরপরই ঢুকছে যৌথবাহিনীর সদস্যদের গাড়ি। সাকিব আল হাসানের আগমন ঘিরে বিক্ষোভের শঙ্কায় আগেভাগে যৌথবাহিনীর সদস্যরা অবস্থান নিয়েছে হোম অব ক্রিকেটে। 

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রেসিডেন্ট ফারুক আহমেদ ও প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী সুজন অবস্থান করেছেন দুবাইয়ে। আইসিসির মিটিংয়ের জন্য তারা দেশটিতে আছেন। সাকিবের এই বিষয়ে সিদ্ধান্ত নিতে জরুরি জুম মিটিং ডেকেছে বিসিবি। রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন বিসিবির একজন পরিচালক।

আজ রাত ১১টায় সাকিবের ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে। তবে তার আসা নিয়ে রয়েছে শঙ্কা। বর্তমানে সাকিব অবস্থান করছেন দুবাইয়ে। দুবাই থেকে বিকেলের ফ্লাইটে রাতে ঢাকায় আসার কথা রয়েছে সাকিবের। ঢাকা থেকে সবুজ সংকেত পাওয়ার আগ পর্যন্ত তাকে দেশের বিমানে উঠতে না করা হয়েছে। 

আরো পড়ুন:

এদিকে যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজিব ভুইয়া সাকিবের আগমন নিয়ে আগের অবস্থানেই আছেন বলে জানিয়েছেন ব্যক্তিগত প্রেস সেক্রেটারি মাহফুজ আলম।

রাইজিংবিডিকে তিনি বলেন, ‘যা আলোচনা চলছে আমরা এই বিষয়ে ওয়াকবিহাল না। কোনো শঙ্কা আছে বলে জানা নেই। আমাদের তরফ থেকে কিছু বলা হয়নি। ক্রীড়া উপদেষ্টা আগের অবস্থানেই আছেন।’

এর আগে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভুঁইয়া বলেছেন, সাকিবের দেশে আসা এবং বাইরে যাওয়ার ক্ষেত্রে কোনো বাধা থাকার কথা না। তার নামে হত্যা মামলা থাকলেও, আইন মন্ত্রণালয় পুরো বিষয়টি দেখভাল করছে বলে জানিয়েছেন তিনি।

আসিফ মাহমুদের ভাষ্য, ‘একজন ক্রিকেটার তিনি খেলবেন এবং বাংলাদেশের নাগরিক বাংলাদেশে আসার ক্ষেত্রে কোনো বাধা আমি দেখি না। দল (সাকিবকে নিয়ে বাংলাদেশ দল) দেওয়ার বিষয় বিসিবি দেখবে। রাষ্ট্রের জায়গা থেকে প্রত্যেকটা নাগরিকের নিরাপত্তা নিশ্চিত করা রাষ্ট্রের দায়িত্ব। ক্রিকেট দলের নিরাপত্তা নিশ্চিত করাও রাষ্ট্রের দায়িত্ব। সেটা আমরা নিশ্চিত করবো। একটা বড় মুভমেন্ট হয়েছে। সাকিব আল হাসানের আগের ফ্যাসিবাদ সরকারের সঙ্গে ইনভলমেন্ট ছিল। সেটা উনি একটা স্ট্যাটাসে পরিস্কার করেছেন।’

ঢাকা/রিয়াদ/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়