ঢাকা     বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ১ ১৪৩১

নিষেধাজ্ঞার প্রতিবাদে টিকিট বিক্রি বন্ধ অ্যাটলেটিকোর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৬, ১৭ অক্টোবর ২০২৪   আপডেট: ১৭:৫১, ১৭ অক্টোবর ২০২৪
নিষেধাজ্ঞার প্রতিবাদে টিকিট বিক্রি বন্ধ অ্যাটলেটিকোর

গ্যালারিতে সমর্থকদের উগ্র আচরণের কারণে স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদকে শাস্তি দিয়েছিল উয়েফা ও রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের (আরইএফএফ)। তবে এই শাস্তি মোটেই মনে ধরেনি মাদ্রিদের ক্লাবটির। প্রতিবাদে টিকিট বিক্রি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ক্লাবটি।

পরবর্তী পাঁচটি অ্যাওয়ে ম্যাচে ক্লাবের মৌসুম টিকেটধারী দর্শকদের কাছে কোনো টিকেট বিক্রি করবে না অ্যাটলেটিকো। এতে প্রতিপক্ষের মাঠে খেলা হলে অ্যাথলেটিকোর দর্শক কমে যাওয়ার সম্ভাবনা থাকছে। যা বড় আর্থিক ক্ষতির কারণ হতে পারে ওই ম্যাচগুলোর স্বাগতিক দলের জন্য।

আনুষ্ঠানিক বিবৃতিতে টিকিট বিক্রি বন্ধের ঘোষণা দিয়ে অ্যাটলেটিকোর ভাষ্য, ‘অ্যাটলেটিকো ও এর বেশিরভাগ ভক্তের যে সম্মানহানি (শাস্তি দেওয়ায়) হয়েছে, তা কাটিয়ে ওঠা খুব কঠিন। পরিস্থিতির গুরুত্ব ও ক্লাবের ভাবমূর্তি বজায় রাখার তাগিদ থেকে বাধ্য হয়েই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

আরো পড়ুন:

রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচে থিবো কর্তোয়ার দিকে লাইটার ছুঁড়ে মারায় জরিমানার সঙ্গে নিষেধাজ্ঞা পেয়েছিলো অ্যাটলেটিকো। ওয়ান্ডা মেট্রোপলিটানো স্টেডিয়ামে রিয়ালের সঙ্গে ১-১ ড্র করা ম্যাচে ৬৪তম মিনিটে এডার মিলিতাওয়ের গোলে রিয়াল এগিয়ে যাওয়ার একটু পরই গ্যালারি থেকে কেউ লাইটার ছুড়ে মারেন গোলরবক্ষক কোর্তোয়ার দিকে। পরে প্লাস্টিক বোতলসহ আরও নানা কিছু ছুঁড়ে মারা হয়।

ওই ঘটনার তিন দিনের মাথায় অ্যাটলেটিকোকে শাস্তি দেয় স্প্যানিশ ফুটবল কর্তৃপক্ষ। শাস্তি হিসেবে লাইটার ছুরে মারা গ্যালারির ঐ অংশে আগামী তিন ম্যাচে কোনো দর্শক বসতে দেওয়া যাবে না। সেই সঙ্গে ৪৫ হাজার ইউরো (৬০ লাখ টাকা) জরিমানাও গুনতে হবে। অবশ্য শাস্তির বিরুদ্ধে আপিল করার সুযোগ রেখেছে স্প্যানিশ কর্তৃপক্ষ।

লা লিগার ক্লাবটি অবশ্য এরই মধ্যে উক্ত ঘটনায় দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া শুরু করেছে। অপরাধী একজনকে শনাক্ত করে তাকে আজীবনের জন্য নিষিদ্ধ করেছে তারা। জড়িত বাকিদেরও চিহ্নিত করার সঙ্গে সঙ্গে স্থায়ীভাবে নিষিদ্ধ করা হবে বলে জানানো হয়েছে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়