ঢাকা     শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ২ ১৪৩১

‘এক শব্দে বললে মেসি একজন চ্যাম্পিয়ন’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৪, ১৮ অক্টোবর ২০২৪  
‘এক শব্দে বললে মেসি একজন চ্যাম্পিয়ন’

লিওনেল মেসিকে অনেকেই ভেবে থাকেন জন্মগত প্রতিভা। যার বদৌলতে মেসির আজকের সকল অর্জন। অনেকে তো তাকে ভিনগ্রহের ফুটবলারও বলে থাকেন। তবে মেসিও বাকি দশজনের মতো অনুশীলন করেন, জিমে ঘাম ঝরান। মেসি কতোটা পরিশ্রমী সেটাই জানালেন ইন্টার মায়ামির মালিক সাবেক ইংলিশ ফুটবলার ডেভিড বেকহ্যাম।

ম্যানচেস্টার ইউনাইটেড তারকা রিও ফার্ডিনান্ডের পডকাস্টে হাজির হয়ে বেকহ্যাম লিওনেল মেসির পরিশ্রমের গল্প তুলে ধরেন। ইন্টার মায়ামিতে যোগ দিয়ে প্রথম দিনেই মেসি তাকে চমকে দিয়েছিল বলে জানান ইংলিশ কিংবদন্তি। সেটা কিভাবে? নিজেই শোনালেন বেকহ্যাম।

বেকহ্যাম বলেন, ‘আমি তোমাকে মেসির প্রথম দিনে ফিরিয়ে নিয়ে যাবো যখন সে আমাদের ট্রেনিং গ্রাউন্ডে এসেছিল। সে সকাল ৬টা ৫০ মিনিটে মাঠে এসেছিল। সেই সময় মাঠে আর কেউ ছিলো না। এমনকি ট্রেনিং ম্যানেজমেন্টের কোনো সদস্যও না। সে একদম ৬টা ৫০ মিনিটে হাজির হয়েছিল, ৬টা ৫০! অবাক হচ্ছো?

আরো পড়ুন:

‘যেখানে পুরো দল ১০টার আগে ট্রেনিংয়ে আসে না। এমনকি ১০টার আগপর্যন্ত কেউ ট্রেনিংও শুরু করে না। সেখানে মেসি এসেছে সকালে। সে জিম করেছে। শরীর গরম করেছে। সে সকল কিছুই করেছে যা একজন কিশোর খেলোয়াড়ের থেকে তুমি আশা করো।’- আরও যোগ করেন বেকহ্যাম।

মেসিকে চ্যাম্পিয়ন খেলোয়াড় ছাড়া কোনো বিশেষণ দিতে চান না বেকহ্যাম। তার চোখে মেসি একজন চ্যাম্পিয়ন জানিয়ে মায়ামি মালিকের ব্যাখ্যা, ‘এমনকি সে এখনো এই বয়সে একই নিয়ম মেনে চলছে। তার ক্যারিয়ারে জেতার তো কিছু বাকি নেই। তুমি তার থেকে অন্তত একটু ঢিলেমি প্রত্যাশা করতেই পারো। কিন্তু সে... আমি যদি তাকে এক শব্দে ব্যাখা করতে চাই, সে একজন চ্যাম্পিয়ন।’

মেসির এই নিবেদন আর পরিশ্রমই তাকে সেরাদের সেরা করে তুলেছে। জাতীয় দল ও ক্লাবের হয়ে জিতেছেন সকল কিছু। মেসির ক্যারিয়ারে সবশেষ যোগ হয়েছে আরেকটি ট্রফি। কয়েকদিন আগেই জিতেছেন মেজর লিগ সকারের মর্যাদাপূর্ণ শিরোপা সাপোর্টাস শিল্ড। মেজর লিগ সকারে ইন্টার মায়ামির ইতিহাসে বড় ট্রফি এটি। দলকে এমন সাফল্যে ভাসিয়ে যেতে চান বলে জানিয়েছেন মেসি।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়