ঢাকা     শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ২ ১৪৩১

শেষ বিকেলে কোহলির আউটে বেঙ্গালুরু টেস্ট জমজমাট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫০, ১৮ অক্টোবর ২০২৪   আপডেট: ১৯:৫১, ১৮ অক্টোবর ২০২৪
শেষ বিকেলে কোহলির আউটে বেঙ্গালুরু টেস্ট জমজমাট

বেঙ্গালুরু টেস্টের তৃতীয় দিনে চালকের আসনেই ছিল ভারত। দিনের শেষ বলটাই বাঁধালো বিপত্তি। সেই সঙ্গে জমিয়ে তুললো টেস্টের রোমাঞ্চ। দিনের শেষ বলে গ্লেন ফিলিপসের ঘূর্ণিতে ৭০ রানে আউট হন কোহলি। এই আক্ষেপটুকু যেমন ভারতের দৃঢ়তা খানিকটা হলেও ভেঙে দিয়েছে, তেমন চতুর্থ দিনের জন্য নিউ জিল্যান্ডকে দিয়েছে আত্মবিশ্বাসের রসদ।

তৃতীয় দিনে কোহলির আউটের মধ্যে দিয়ে ভাঙে সরফরাজের সঙ্গে তার ১৩৬ রানের জুটি। ৩৫৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নামা ভারত তৃতীয় দিন শেষ করেছে ৩ উইকেটে ২৩১ রান নিয়ে। এখনো পিছিয়ে ১২৫ রানে।

অথচ তৃতীয় দিনের শুরুটা ভারত করেছিল দুর্দান্ত। দ্রুত ৪ উইকেট তুলে নিয়ে নিউ জিল্যান্ডকে গুটিয়ে দেয় তারা। মাঝে রাচিন রবীন্দ্র ও টিম সাউদির ব্যাটিংয়ের কল্যাণে প্রথম ইনিংসে নিউ জিল্যান্ড লিড পেয়েছিল ৩৫৬ রানের।

আরো পড়ুন:

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করে ভারত। বিনা উইকেটেই তোলে ৭২ রান। জয়সওয়াল ৩৫ রানে আউট হলেও ভাঙে জুটি। এরপর ৫২ রানে করে ফিরে যান রোহিতও। এরপরের গল্পটা কোহলি ও সরফরাজের। পাল্টা আক্রমণে দুজনে গড়েন শতরানের জুটি। ফিফটি পান দুজনই। কোহলিও আউট হলেও সরফরাজ অপরাজিত আছেন ৭০ রানে।

এর আগে নিউ জিল্যান্ডের ইনিংসে বড় রান এনে দেওয়ার কৃতিত্ব রাচিনের। সেঞ্চুরিতে রাঙিয়েছেন দিনটা। ভারতের মাটিতে টেস্টে ২০১২ সালের পর কোনো নিউ জিল্যান্ডের ব্যাটসম্যানের এটিই প্রথম সেঞ্চুরি। সর্বশেষ সেঞ্চুরি করেছিলেন রস টেলর।  রাচিনের সঙ্গে ৬৫ রানের ইনিংস খেলেছেন সাউদি।

সংক্ষিপ্ত স্কোর (তৃতীয় তিন শেষে)
ভারত: ৪৬ ও ২৩১/৩ (সরফরাজ ৭০*, কোহলি ৭০)
নিউ জিল্যান্ড ১ম ইনিংস: ৪০২ (রবীন্দ্র ১৩৪, কনওয়ে ৯১, সাউদি ৬৫)

ঢাকা/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়