ঢাকা     শনিবার   ১৯ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৩ ১৪৩১

বেঙ্গালুরুর শেষ বিকেল নিউ জিল্যান্ডের, পেল ছোট লক্ষ্য

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৬, ১৯ অক্টোবর ২০২৪   আপডেট: ১৯:১৮, ১৯ অক্টোবর ২০২৪
বেঙ্গালুরুর শেষ বিকেল নিউ জিল্যান্ডের, পেল ছোট লক্ষ্য

বেঙ্গালুরু টেস্টের প্রথম ইনিংসে মাত্র ৪৬ রানে গুটিয়ে যাওয়ার পর কেউ কি ভেবেছিল নিউ জিল্যান্ডকে পাল্টা লক্ষ্য দিবে ভারত। কিন্তু সেটা পেরেছে রোহিত শর্মার দল। সেই সঙ্গে বিরল এক কীর্তি গড়ার সম্ভাবনা দেখেছিল। তবে সেটা হয় কিনা বলা যাচ্ছে না। কেননা চতুর্থ দিনের বিকেল নিজেদের করে নিয়েছে নিউ জিল্যান্ড। ভারতকে দ্বিতীয় ইনিংসেও অলআউট করে লক্ষ্য দাঁড় করিয়েছে ১০৭ রান।

চেন্নাইয়ের পঞ্চম দিন পুরোটাই নিউ জিল্যান্ডের জন্য বরাদ্ধ থাকছে। সারাদিনে ব্যাট করে তাদেরকে করতে হবে ১০৭ রান। হাতে এখনো সবকটি উইকেট জমা আছে। ভারত বড় লক্ষ্য দেওয়ার পথে থাকলেও দ্বিতীয় ইনিংসে গুটিয়ে গেছে ৪৬২ রানে। প্রথম ইনিংসে ৪৬ রানে অলআউট হওয়ায় দুই ইনিংস মিলিয়ে নিউ জিল্যান্ডের মাত্র ১০৬ রানে এগিয়ে আছে তারা। 

আজ চতুর্থ দিনে ২১ ওভার খেলার সুযোগ পাওয়ার কথা ছিল কিউইদের। কিন্তু ব্যাটিংয়ে নেমে নিউ জিল্যান্ড মাত্র ৪ বল খেলার পর আলোক স্বল্পতার কারণে খেলা বন্ধ হয়ে যায়। এরপর আসে বৃষ্টি। আম্পায়ারও দিনের খেলা শেষ ঘোষণা করেন। আগামীকাল শেষ দিনে মাঠে নামবেন দুই ওপেনার টম লাথাম ও ডেভন কনওয়ে।

আরো পড়ুন:

দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত ব্যাটিং করেছিল ভারত। দেখে খেলা, আক্রমণ করা, ধরে খেলা; এক কথায় নিজেদের সহজাত ক্রিকেটটাই দেখিয়েছেন বিরাট কোহলি-সরফরাজরা। নিউ জিল্যান্ডের ৪০২ রানের প্রথম ইনিংসের পর গতকাল নিজেদের দ্বিতীয় ইনিংসে ঝড়ই তুলেছিল ভারতের ব্যাটসম্যানরা। 

গতকাল ৩ উইকেট হারিয়ে ৪৯ ওভারে ২৩১ রান তুলে তৃতীয় দিনের খেলা শেষ করেছিল ভারত। আজও প্রায় একই গতিতে রান তুলেছে। চতুর্থ উইকেটে সরফরাজ খান ও ঋষভ পন্তের জুটিতে আসে ১৭৭ রান। ধারণা করা হচ্ছিলো অন্তত ছয়শ করবে তারা। কিন্তু এরপর আর কোনো জুটি দাঁড়াতেই পারেননি। ভারতের শেষ ৭ উইকেট পড়েছে মাত্র ৫৪ রানে।

সরফরাজ আউট হওয়ার আগে ১৮টি চার ও ৩টি ছয়ে ১৯৫ বলে করেছেন ১৫০ রান। পন্ত ১০৫ বলে ৯৯ রানের ইনিংসে মেরেছেন ৯টি চার ও ৫টি ছয়। বিরাট কোহলি করেছেন তৃতীয় সর্বোচ্চ ৭০ রান। 

যদিও লক্ষ্য ছোট। তবে রোমাঞ্চ ছড়াতে পারে পঞ্চম দিন। ভারতীয় বোলিং লাইনআপ নিজেদের মাটিতে যে কোনো কিছু করতে পারে। সেই সঙ্গে আবহাওয়ার খেল। সব মিলিয়ে ভারত যদি এই টেস্ট জিতে, সেটা হবে স্রেফ ইতিহাস। আর হারলেও প্রাপ্তি থাকছেই। প্রথম ইনিংসে ৪৬ রানে গুটিয়ে গিয়েও টেস্ট বাঁচানো চাট্টিখানি কথা নয়।

ঢাকা/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়