ঢাকা     শনিবার   ১৯ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৩ ১৪৩১

বৃষ্টির দিনে তানজিদের সেঞ্চুরি, অপেক্ষায় ফরহাদ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৩, ১৯ অক্টোবর ২০২৪  
বৃষ্টির দিনে তানজিদের সেঞ্চুরি, অপেক্ষায় ফরহাদ

পিঠাপিঠি দুই মাঠ। রাতভর বৃষ্টিতে এক মাঠে পানি জমে ছিল লম্বা সময়। আরেক মাঠে বোঝার উপায় ছিল না বৃষ্টি যে হয়েছে। বলা হচ্ছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের গ্রাউন্ড ১ ও গ্রাউন্ড ২ এর কথা। সাত সকালে গ্রাউন্ড ১-এ জাতীয় ক্রিকেট লিগের উদ্বোধন হলো। খেলাও শুরু হলো যথাসময়ে। পুরোদিনের খেলা ৯০ ওভারও হলো। অথচ পাশের মাঠে দুপুর দেড়টায় শুরু হয়ে ৪৪ ওভারের খেলা হলো।

পুরোদিনের খেলায় সব আলো কেড়ে নিয়েছেন রাজশাহী বিভাগের ওপেনার তানজিদ হাসান তামিম। ১৩৩ বলে ১৪১ রান করেছেন ১৯ চার ও ৪ ছক্কায়। প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের চতুর্থ সেঞ্চুরি তুলে নেন বাঁহাতি ওপেনার। সেঞ্চুরির অপেক্ষায় আছেন সতীর্থ ফরহাদ হোসেন। ১৮৮ বলে ৯১ রান করে দিন শেষ করেছেন তিনি। এছাড়া ৬১ রানে অপরাজিত আছেন শাকির হোসেন শুভ্র।

ত্রয়ীর ব্যাটিং দ্যুতিময় দিনে রাজশাহী খুলনা বিভাগের বিপক্ষে ৪ উইকেটে ৩৮৫ রান তুলেছে। পাশের মাঠে নিরুত্তাপ সময় গেছে। বরিশাল বিভাগের বিপক্ষে আগে ব্যাটিংয়ে নেমে ঢাকা মেট্রো ১ উইকেটে ১০২ রান তুলে দিন শেষ করেছে। ইমরানুজ্জামান ৩৫ রান করে সাজঘরে ফিরেছেন। আনিসুল ইসলাম ৩৬ ও আইচ মোল্লা ২৬ রান তুলে দিন শেষ করেছেন। একমাত্র উইকেটটি পেয়েছেন রুয়েল মিয়া।

আরো পড়ুন:

এদিকে বগুড়া ও খুলনায় মুখোমুখি হওয়ার কথা ছিল যথাক্রমে রংপুর বিভাগ ও চট্টগ্রাম বিভাগের এবং ঢাকা বিভাগ ও সিলেট বিভাগের। কিন্তু বেরসিক বৃষ্টির দাপটে দুই মাঠে একটি বলও মাঠে গড়ায়নি। দিনের খেলা পরিত্যক্ত হয় কোনো বল গড়ানো ছাড়া।

ঢাকা/ইয়াসিন/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়