ঢাকা     রোববার   ২০ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৪ ১৪৩১

মেসির হ্যাটট্রিকে রেকর্ড গড়া জয় মায়ামির

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৩, ২০ অক্টোবর ২০২৪   আপডেট: ০৯:২৮, ২০ অক্টোবর ২০২৪
মেসির হ্যাটট্রিকে রেকর্ড গড়া জয় মায়ামির

লিওনেল মেসিকে নিয়ে একটা প্রবাদ প্রচলন আছে, ভিনগ্রহের ফুটবলার। এটা তাকে কেন বলা হয় সেটা আরেকবার দেখালেন আর্জেন্টাইন তারকা। মাত্র চারদিনের ব্যবধানে করলেন দুটি হ্যাটট্রিক। একটি দেশের হয়ে, অন্যটি ক্লাবের হয়ে। মেসির সঙ্গে জ্বলে উঠলেন লুইস সুয়ারেজ। দুই বন্ধুর নৈপুণ্যে মেজর লিগ সকারে (এমএলএস) নিউ ইংল্যান্ডকে ৬-২ গোলে হারিয়েছে ইন্টার মায়ামি।

এই জয়ে এমএলএসের নিয়মিত মৌসুমে সর্বোচ্চ পয়েন্ট পাওয়ার রেকর্ড ভেঙেছে মায়ামি। চলতি মৌসুমে এখন পর্যন্ত মায়ামির পয়েন্ট ৭৪। এলএমএসের ইতিহাস এক মৌসুমে এতো পয়েন্ট তুলতে পারেনি আর কেউ। নিউ ইংল্যান্ড ২০২১ সালে তুলেছিল সর্বোচ্চ ৭৩।

বাংলাদেশ সময় রোববার (২০ অক্টোবর) ভোরে শুরু হওয়া ম্যাচে অবশ্য মায়ামির শুরুটা ছিলো বাজে। ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল খেয়ে বসে তারা। সেই ধাক্কা কাটতে না কাটতেই ৩৪তম মিনিটে আবারও গোল করে নিউ ইংল্যান্ড। এরপরই ঘুরে দাঁড়ায় জেরার্দো মার্টিনোর দল। বিরতির আগে জোড়া গোলে দলকে সমতায় ফেরান সুয়ারেজ।

আরো পড়ুন:

দ্বিতীয়ার্ধে ম্যাচের ফল নিজেদের দিকে টানতে ট্রাম্পকার্ডটা খেলেন মার্টিনো। ৫৮ মিনিটে মাঠে নামান মেসিকে। মেসির নামার সঙ্গে সঙ্গে গোল করেন বেঞ্জামিন ক্রিমাশ্চি। দলের ব্যবধান তখন ৩-২। মেসির জাদু শুরু হয় ৭৩তম মিনিটের পর।

৭৮ থেকে ৮৯ - এই ১১ মিনিটের মধ্যে দেখালেন নিজের শ্রেষ্ঠত্ব। পূর্ণ করলেন হ্যাটট্রিক। মেসির তিন গোলেই অবদান রেখেছেন তার তিন বার্সেলোনা সতীর্থ। ৭৮ মিনিটে তার প্রথম গোলটিতে সহায়তা করেন সুয়ারেজ, ৮১ মিনিটে জর্দি আলবার সহায়তায় দ্বিতীয় গোলটি পান মেসি। ৮৯ মিনিটে সুয়ারেজের পাসে হ্যাটট্রিক পূর্ণ করেন।

আজকের হ্যাটট্রিক নিয়ে এমএলএসের এ মৌসুমে ১৯ ম্যাচে তার গোলসংখ্যা এখন ২০টি। সুয়ারেজও জোড়া গোল করে সংখ্যাটা নিয়ে গেছেন ২০-এ। তবে মেসি ম্যাচ কম খেলেছেন ৮টি। সুয়ারেজ মেসির সমান গোল করেছেন ২৭ ম্যাচ খেলে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়