ঢাকা     রোববার   ২০ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৪ ১৪৩১

হাথুরুসিংহের কাউকে লাঞ্ছিত করার বিষয়টি আমি জানি না: শান্ত

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৬, ২০ অক্টোবর ২০২৪   আপডেট: ১২:৪১, ২০ অক্টোবর ২০২৪
হাথুরুসিংহের কাউকে লাঞ্ছিত করার বিষয়টি আমি জানি না: শান্ত

বাংলাদেশের সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহের বিরুদ্ধে এক ক্রিকেটারকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছিল। এ নিয়ে আলোচনা-সমালোচনার পর হাথুরুসিংহেকে বরখাস্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জানিয়েছেন, তিনি এ বিষয়ে কিছু জানেন না।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঢাকা টেস্ট শুরুর আগের দিন রোববার (২০ অক্টোবর) সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন শান্ত। তাকে প্রশ্ন করা হয়েছিল, কোচের মাধ্যমে আপনার সতীর্থের লাঞ্ছিত হওয়ার বিষয়ে আপনার অবস্থান কি ছিল? এমন প্রশ্নে শান্তর উত্তর, ‘আমি এই ব্যাপারে আসলে জানিই না। আমি জানি না, সত্যি বলছি।’

এমন কিছু পরবর্তীতে আর ঘটবে কী না এমন প্রশ্নে শান্তর উত্তর, ‘ঘটবে না’।

আরো পড়ুন:

এর আগে, গত ১৫ অক্টোবর হাথুরুসিংহে বরখাস্তের সিদ্ধান্ত জানান বিসিবি প্রেসিডেন্ট ফারুক আহমেদ। শারীরিকভাবে লাঞ্ছিত ও অতিরিক্ত ছুটি কাটানো নিয়ে তাকে ৪৮ ঘণ্টার মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। পরবর্তীতে ১৭ অক্টোবর জুমে মিটিং করে বরখাস্তের সিদ্ধান্ত কার্যকর করে বোর্ড। বিসিবি প্রেসিডেন্ট জানিয়েছিলেন উপযুক্ত প্রমাণ সাপেক্ষে বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়। 

বরখাস্তের বিষয়ে প্রেসিডেন্ট ফারুক বলেছেন, ‘আমরা আমাদের কোচকে (হাথুরুসিংহে) শোকজ নোটিশ দিয়েছি এবং সাময়িক বরখাস্ত করেছি। (তার কর্মকাণ্ডে) এমন কিছু সমস্যা ছিল যা আমি একজন সাবেক খেলোয়াড় হিসেবে মেনে নিতে পারি না। হাথুরুসিংহকে ৪৮ ঘন্টার মধ্যে তার কারণ দর্শানোর নোটিশের জবাব দিতে বলা হয়েছে এবং তার বরখাস্ত অবিলম্বে কার্যকর হবে। এর পরে তার চুক্তি স্থগিত করা হবে।’

৪৮ ঘণ্টার মধ্যে বিসিবিকে জবাব দিয়েছিলেন বাংলাদেশের সাবেক এই প্রধান কোচ। কী জবাব দেওয়া হয়েছে বিসিবি থেকে এটি এখনো অবস্থান পরিস্কার করেনি। তবে হাথুরুসিংহে পুরো বিষয়টিকে মিথ্যা বলে দাবি করেছেন। 

হাথুরুসিংহে ব্যাখায় বলেছেন, ‘অভিযুক্ত ঘটনাটি খেলোয়াড়দের ডাগআউট বা ড্রেসিংরুমে ঘটেছিল, যে জায়গায় বিশ্বকাপের ম্যাচ চলাকালে সার্বক্ষণিক নজরদারি থাকে। ৪০ থেকে ৫০টিরও বেশি ক্যামেরা খেলার প্রতিটি মুহূর্ত সঙ্গে সঙ্গে ধারণ করে। আমি অভিযোগকারীকে যাচাই করার সুযোগ পাইনি বা কোনো সাক্ষীও পাইনি, আদৌ যদি থেকে থাকে।’

‘আরেকটি বিষয় হলো, ঘটনাটি যতটা গুরুতর হিসেবে দাবি করা হয়েছে, আশ্চর্যের ব্যাপার যে সংশ্লিষ্ট খেলোয়াড় ইভেন্টের পরে অবিলম্বে টিম ম্যানেজার বা কোনও কর্তৃপক্ষকে ঘটনাটি জানায়নি। যদি অভিযোগ করাও হয়, আমি বিস্মিত যে কেন আমাকে প্রশ্ন করা হয়নি কিংবা আমার কাছ থেকে কিছু জানতে চায়নি। প্রশ্ন উঠছে, কেন এটি কয়েক মাস পরে ইউটিউবে একজন ব্যক্তির মাধ্যমে প্রকাশিত হলো’-আরও যোগ করেন শ্রীলঙ্কান এই কোচ। 

হাথুরুসিংহের ব্যাখা অনুযায়ী শান্তকে আজ প্রশ্ন করা হয়েছিল। কিন্তু তিনি যেভাবে জানেন না বলে দাবি করেছেন, বিষয়টি কতদূর গড়ায় বলে দেবে সময়।

ঢাকা/রিয়াদ/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়