ঢাকা     রোববার   ২০ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৪ ১৪৩১

১০ জনের আর্সেনালকে পরাজয়ের স্বাদ দিলো বোর্নমাউথ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৬, ২০ অক্টোবর ২০২৪  
১০ জনের আর্সেনালকে পরাজয়ের স্বাদ দিলো বোর্নমাউথ

প্রিমিয়ার লিগে গেল মৌসুমে দুর্দান্ত খেলেছিল আর্সেনাল। শিরোপার লড়াইয়ে সমানে সমান লড়েছিল তারা। চলতি মৌসুমে শুরুটা ভালো হলেও এবার ধাক্কা খেল তারা। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে এই প্রথম হারলো মিকেল আর্তেতার শিষ্যরা। বোর্নমাউথের বিপক্ষে ম্যাচটি ২-০ গোলে হেরেছে গানার্সরা।

শনিবার (১৯ অক্টোবর) প্রতিপক্ষের মাঠে ম্যাচের প্রথমার্ধেই ১০ জনের দলে পরিণত হয় আর্সেনাল। সেই সুবিধা কাজে লাগিয়ে দারুণ এক জয় তুলে নিল বোর্নমাউথ। রায়ান ক্রিস্টি স্বাগতিকদের এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান জাস্টিন ক্লাইভার্ট

নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকেই সুবিধা নিয়ে খেলতে থাকে বোর্নমাউথ। এর মধ্যেই ৩০তম মিনিটে একজনকে হারিয়ে আরও ব্যাকফুটে চলে যায় আর্সেনাল। প্রতিপক্ষের প্রতি-আক্রমণ আটকাতে গিয়ে মাঝমাঠে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড এভানিলসনকে ফাউল করে লাল কার্ড দেখেন ডিফেন্ডার উইলিয়াম সালিবা।

আরো পড়ুন:

১০ জনের আর্সেনালের বিপক্ষে একের পর এক আক্রমণ করে যায় বোর্নমাউথ। তবে প্রথমার্ধে কোনো গোল আদায় করতে পারেনি। দ্বিতীয়ার্ধে ৭০তম মিনিটে এগিয়ে যায় তারা। কর্নার থেকে উড়ে আসা বলে ব্যাকপাস পেয়ে জোরাল শটে গোলটি করেন স্কটিশ মিডফিল্ডার ক্রিস্টি।

৭৭তম মিনিটে দ্বিতীয়টি গোলটি আদায় করে নেয় বোর্নমাউথ। বক্সে এভানিলসনকে গোলরক্ষক ডেভিড রায়া ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। নিখুঁত স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন ক্লাইভার্ট। দুই গোলের জয়ে তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে বোর্নমাউথ।

এই ম্যাচ হেরে শীর্ষে ওঠার সুযোগ হারালো আর্সেনাল। আট ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে দলটি। তাদের ওপরে ম্যানচেস্টার সিটি ও নিচে অ্যাস্টন ভিলার পয়েন্টও সমান ১৭। সিটি একটি ম্যাচ কম খেলে এগিয়ে আছে। সিটির সমান সাত ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল।

ঢাকা/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়