ঢাকা     সোমবার   ২১ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৫ ১৪৩১

মিরপুরে সাকিব ভক্তদের ওপর হামলা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৭, ২০ অক্টোবর ২০২৪   আপডেট: ১৬:১১, ২০ অক্টোবর ২০২৪
মিরপুরে সাকিব ভক্তদের ওপর হামলা

সাকিব আল হাসানের দেশে না আসতে পারাকে কেন্দ্র করে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অবস্থান নিয়েছিলেন ভক্তরা। তাদের অবস্থান কর্মসূচিতে হামলার ঘটনা ঘটেছে। বর্তমানে পরিস্থিতি সেনাবাহিনীর নিয়ন্ত্রণে। 

রোববার (২০ অক্টোব) দুপুরে পূর্ব কর্মসূচি অনুযায়ী মিরপুর শের-ই-বাংলার সামনে অবস্থান নেয় সাকিবের ভক্তরা। তাদের তখন চারপাশ থেকে ঘিরে রাখে সেনাবাহিনিসহ পুলিশ সদস্যরা। কিছুক্ষণ পরেই বাহির থেকে এসে একদল হামলা করে তাদের ওপর।

আরো পড়ুন:

শুরু থেকেই স্টেডিয়ামের প্রধান ফটক সংলগ্ন রাস্তা বন্ধ ছিল। সাকিব ভক্তদের অবস্থান কর্মসূচি শুরুর পর কাউকে ঢুকতে দেওয়া হচ্ছিল না। দোকান-পাট সব বন্ধ করে দিয়েছে পুলিশ। বর্তমানে পুরো রাস্তায় আইনশৃঙ্খলা বাহীনির সদস্যরা অবস্থান নিয়েছেন।

এর আগে ১৭ অক্টোবর স্টেডিয়ামের ২ নম্বর গেইটের সামনে অবস্থান নিয়েছিল সাকিব ভক্তরা। সেদিন আন্দোলনে কোনো বাধাগ্রস্ত হননি তারা। তবে আজ পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। এ ব্যাপারে উপস্থিত আইনশৃঙ্খলা বাহিনী কোনো সদস্য কথা বলতে রাজি হননি।

দেশের মাটিতে খেলে টেস্ট ক্রিকেটকে বিদায় জানানোর আকুতি জানিয়েছিলেন সাকিব আল হাসান। চাওয়া অনুযায়ী বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) সাকিবকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঢাকা টেস্টের দলে রেখেছিল। কিন্তু শেষ পর্যন্ত দেশে আসতে পারেননি বিশ্বসেরা অলরাউন্ডার।

ভারতের বিপক্ষে কানপুর টেস্টের আগে সংবাদ সম্মেলনে সাকিব নিরাপত্তার নিশ্চয়তার শর্তে দেশে গিয়ে শেষ টেস্ট খেলার কথা বলেছিলেন। অনেক আলোচনা সমালোচনার পর শেষ পর্যন্ত সাকিবের আসার বিষয়টি চূড়ান্ত হয়। যুক্তরাষ্ট্র থেকে রওয়ানাও দিয়েছিলেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক। দুবাই আসার পর তাকে অপেক্ষা করতে বলা হয়। কিন্তু কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে তাকে না আসার পরামর্শ দেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভুঁইয়া। 

ঢাকা/রিয়াদ/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়