ঢাকা     সোমবার   ২১ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৫ ১৪৩১

পাকিস্তানের কাছে পয়েন্ট হারিয়ে শুরু চ্যাম্পিয়ন বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৩, ২০ অক্টোবর ২০২৪   আপডেট: ২০:১৮, ২০ অক্টোবর ২০২৪
পাকিস্তানের কাছে পয়েন্ট হারিয়ে শুরু চ্যাম্পিয়ন বাংলাদেশের

পয়েন্ট ভাগাভাগি করে ‘সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০২৪’ শুরু করলো বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। আজ রোববার (২১ অক্টোবর) সন্ধ্যায় নেপালের দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের মেয়েদের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশ।

আগের আসরে এই পাকিস্তানকেই ৬-০ গোলে উড়িয়ে দিয়েছিল সাবিনা-কৃষ্ণারা। কিন্তু ২৫ মাসের ব্যবধানে সেই পাকিস্তান নিজেদের দারুণ উন্নতি করেছে। সেটারই প্রমাণ দিলো চ্যাম্পিয়ন বাংলাদেশকে রুখে দিয়ে।

এদিন ম্যাচের ৩১ মিনিটেই এগিয়ে যায় তারা। আর অন্তিম মুহূর্তের (৯০+১) গোলে সমতা ফেরায় বাংলাদেশ। ১ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়ে আশা বাঁচিয়ে রাখলো সেমিফাইনালের। বুধবার গ্রুপপর্বে দ্বিতীয় ম্যাচে শক্তিশালী ভারতের মুখোমুখি হবে বাংলাদেশের মেয়েরা। এই ম্যাচে কোনোক্রমে হার এড়াতে পারলেই সেমিফাইনালে চলে যাবে সাইফুল বারী টিটুর শিষ্যরা। তবে বড় ব্যবধানে হেরে গেলে বাংলাদেশকে টপকে পাকিস্তান চলে যাবে শেষ চারে।

আরো পড়ুন:

আজ অবশ্য পাকিস্তানের বিপক্ষে প্রভাব বিস্তার করে খেললেও কাঙ্খিত পরিমাণ গোলের দেখা পায়নি বাংলাদেশের মেয়েরা। বাংলাদেশ ম্যাচে মোট শট নিয়েছিল ১৬টি। পাকিস্তান নিয়েছিল ৪টি। বাংলাদেশ অন টার্গেটে ৭টি শট নিয়েছিল, পাকিস্তান মাত্র ২টি। সাবিনারা কর্নার পেয়েছিল ৫টি, পাকিস্তান ১টি।

তারপরও ৩১ মিনিটে পিছিয়ে পড়ে বাংলাদেশ। এ সময় পাল্টা আক্রমণে ওঠে পাকিস্তান। নিজেদের অর্ধ থেকে লম্বা পাসে রামিন ফরিদের বাড়িয়ে দেওয়া বল ডি বক্সের সামনে নিয়ন্ত্রণ নেন পাকিস্তানের জামিনা সামিন মালিক। বক্সের মধ্যে ঢুকেই প্লেসিং শট নেন দূরের পোস্টকে লক্ষ্য করে। বল জালে জড়ায়।

এই গোলে তারা এগিয়ে থাকে ৯০ মিনিট পর্যন্ত। ৯০+১ মিনিটের মাথায় বাংলাদেশের শামসুন্নাহার জুনিয়রের গোলে ফেরে সমতা। এ সময় বামপ্রান্ত দিয়ে আক্রমণে ওঠেন ঋতুপর্ণা চাকমা। বক্সের বাম পাশ থেকে ক্রসে বল পাঠান ভেতরে। সেটাতে হেড নিয়ে জালে জড়ান শামসুন্নাহার। তাতে ১-১ গোলের সমতা নিয়ে শেষ হয় ম্যাচ।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়