ঢাকা     সোমবার   ২১ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৫ ১৪৩১

মুশফিককে আউট করে মাইলফলক স্পর্শ রাবাদার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৬, ২১ অক্টোবর ২০২৪   আপডেট: ১৪:৩৪, ২১ অক্টোবর ২০২৪
মুশফিককে আউট করে মাইলফলক স্পর্শ রাবাদার

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগে রাবাদাও বোধহয় হিসেবটা জানতেন। আর মাত্র ১ উইকেট পেলেই নাম লেখাবেন নতুন মাইলফলকে। মিরপুর টেস্টে মুশফিকুর রহিমকে আউট করার মধ্যে দিয়ে টেস্টে তিনশ উইকেটের সেই ক্লাবে নাম লেখালেন এই প্রোটিয়া পেসার। 

সোমবার (২১ অক্টোবর) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচের প্রথম দিনের প্রথম সেশনেই মুশফিকুর রহিমের স্টাম্প উড়িয়ে দিলেন রাবাদা। সেই সঙ্গে দক্ষিণ আফ্রিকার ষষ্ঠ বোলার হিসেবে তিনশ টেস্ট উইকেট নেওয়ার কীর্তির পাশাপাশি বিশ্ব রেকর্ডও গড়লেন।

টেস্টে এর আগে দ্রুততম সময়ে তিনশ উইকেট নেওয়ার রেকর্ডটি ছিল পাকিস্তানি পেসার ওয়াকার ইউনিসের। পাকিস্তানের সোনালি সময়ের এই পেসারকে এবার ছাড়িয়ে গেলেন রাবাদা। ৩০০ উইকেট নিতে রাবাদার লাগলো ১১৮১৭ বল, যেখানে ইউনিসের লেগেছিল ১২৬০২ বল।

আরো পড়ুন:

টেস্টে দক্ষিণ আফ্রিকার হয়ে কমপক্ষে ৩০০ উইকেট নেওয়া বোলারদের সবাই পেসার। প্রথম প্রোটিয়া বোলার হিসেবে এই মাইলফলক স্পর্শ করেন অ্যালান ডোনাল্ড। দ্বিতীয়জন শন পোলক। পোলক অবশ্য ভাগ্যবান। তিনি মাঠেই ছিলেন ধারাভাষ্যকারের দায়িত্ব। কমেন্ট্রি বক্সে বসেই দেখলেন উত্তরসূরীর কীর্তি।

দক্ষিণ আফ্রিকার পক্ষে টেস্টে তিনশ উইকেট পাওয়া পরের ৩ জন হলেন মাখায়া এনটিনি, ডেল স্টেইন ও মরনে মরকেল। রাবাদার বয়স এখনো কম। ইনজুরিমুক্ত থাকলে পূর্বসূরীদের ছাড়িয়ে যাবেন আরও অনেক কীর্তিতে।

ঢাকা/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়