ঢাকা     মঙ্গলবার   ২২ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৬ ১৪৩১

সাব্বিরের ঝড়ো দেড়’শ, অঙ্কনের সেঞ্চুরি, আশরাফুলের ফাইফার

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৩, ২১ অক্টোবর ২০২৪   আপডেট: ২১:০৬, ২১ অক্টোবর ২০২৪
সাব্বিরের ঝড়ো দেড়’শ, অঙ্কনের সেঞ্চুরি, আশরাফুলের ফাইফার

ফাইল ছবি

জাতীয় ক্রিকেট লিগে দেড়’শ রানের ঝড়ো ইনিংস খেলেছেন রাজশাহী বিভাগের ওপেনার সাব্বির হোসেন। খুলনা বিভাগের বিপক্ষে ১৩৯ বলে ১৫০ রান করেছেন ১৩ চার ও ৬ ছক্কায়। সিলেটে তার দ্যুতিময় ইনিংসে খুলনাকে ৫১৬ রানের বিশাল লক্ষ্য দিয়েছে রাজশাহী। দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ২৮৩ রানে ইনিংস ঘোষণা করে দলটি।

এর আগে রাজশাহীর করা ৪২৬ রানের জবাবে খুলনা করতে পারে কেবল ১৯৪ রান। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান তানজিদ হাসান তামিম দ্বিতীয় ইনিংসে ১৭ রানে থেমে যান। এছাড়া প্রীতম কুমার ২৬, সাকির হোসেন শুভ্র ২৪ রান করেন। 

সিলেটের আরেক মাঠে জয়ের স্বপ্ন দেখছে ঢাকা মেট্রো। তাদের করা ৪০৮ রানের জবাব দিতে নেমে বরিশাল বিভাগ প্রথম ইনিংসে ২১৯ রান করে। ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে বিনা উইকেটে ৩২ রান তুলে রোববার দ্বিতীয় দিনের খেলা শেষ করে বরিশাল।

আরো পড়ুন:

ঢাকা মেট্রোর হয়ে বল হাতে ৫ উইকেট পেয়েছেন আশরাফুল ইসলাম সিয়াম। ১৯.৫ ওভার হাত ঘুরিয়ে ৭৩ রানে ৫ উইকেট পান তিনি। এছাড়া ২টি করে উইকেট পেয়েছেন আরিফ আহমেদ ও মানিক খান। এখনো বরিশাল ১৫৭ রানে পিছিয়ে।

খুলনায় সেঞ্চুরির দেখা পেয়েছেন ঢাকা বিভাগের ওপেনার মাহিদুল ইসলাম অঙ্কন। ২৩৩ বলে ১১৮ রান করেন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান। ৮ চার ও ৫ ছক্কায় অঙ্কন ইনিংসটি সাজান। তার সেঞ্চুরির ওপর ভর করে প্রথম ইনিংসে ৭৮ রানের লিড পায় ঢাকা বিভাগ। সিলেট প্রথম ইনিংসে ১৪৬ রানে গুটিয়ে যায়। অঙ্কনের ১১৮ রানের ইনিংসের পরও ঢাকা বিভাগ থেমে যায় ২২৪ রানে। জাতীয় দলের পেসার সৈয়দ খালেদ আহমেদ পেয়েছেন ৪ উইকেট। পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে সিলেট দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ৫২ রান তুলেছে। পিনাক ঘোষ ১৯ ও তৌফিক খান তুষার ৩০ রান করেছেন।

বগুড়ায় নিষ্প্রাণ ড্রয়ের পথে এগোচ্ছে রংপুর বিভাগ ও চট্টগ্রাম বিভাগের লড়াই। চট্টগ্রাম তৃতীয় দিনে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে। ১০৩ রানে গুটিয়ে গেছে তাদের ইনিংস। শরিফুল, মুগ্ধ, মামুন, রিশাদ ও রিজওয়ান প্রত্যেকে ২টি করে উইকেট পেয়েছেন। চট্টগ্রামের হয়ে সর্বোচ্চ ৩৪ রান করেন সাদ্দাম হোসেন। ১৭০ রানে এগিয়ে থাকা রংপুরের সুযোগ আছে চট্টগ্রামকে ফলোঅনে ফেলার। আগামীকাল শেষ দিনে বগুড়ায় রোমাঞ্চ ছড়ায় কিনা সেটাই দেখার।

ইয়াসিন/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়