ঢাকা     মঙ্গলবার   ২২ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৬ ১৪৩১

ছিটকে গেলেন বাটলার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৩, ২১ অক্টোবর ২০২৪  
ছিটকে গেলেন বাটলার

ইংল্যান্ডের সীমিত ওভারের ক্রিকেট অধিনায়ক জস বাটলার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষের আসন্ন ওয়ানডে সিরিজ থেকেও ছিটকে গেছেন। এই সিরিজের আগেই তার সেরে ওঠার কথা ছিল। কিন্তু পায়ের পেশির ইনজুরি থেকে সেরে ওঠার প্রক্রিয়ায় কিছুটা সমস্যা দেখা দেওয়ায় তাকে পাওয়া যাচ্ছে না। তার পরিবর্তে লিয়াম লিভিংস্টন নেতৃত্ব দিবেন ইংল্যান্ড দলকে। প্রথমবারের মতো ওয়ানডেতে অধিনায়কের আর্মব্যান্ড পরবেন তিনি। তবে বাটলার পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজে যোগ দিবেন।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) জানিয়েছে, বাটলারের সেরে ওঠার প্রক্রিয়ায় কিছুটা সমস্যা দেখা দিয়েছে। তাতে পুরোপুরি ফিট নন তিনি। আর সে কারণে তাকে ওয়ানডে সিরিজে খেলানো হবে না। তবে ওয়ানডে সিরিজ শেষে সরাসরি বার্বাডোজে যাবেন ইংলিশদের নিয়মিত অধিনায়ক। যেখানে ১০ নভেম্বর থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ।

৩৪ বছর বয়সী বাটলার অবশ্য প্রায় চার মাস ধরে এই ইনজুরিতে ভুগছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের কাছে হারার পর থেকে আর তিনি খেলতে পারেননি ইংল্যান্ডের হয়ে। এই সময়ে তিনি ম্যানচেস্টার অরজিনালসের হয়ে খেলতে পারেননি দ্য হানড্রেডেও। খেলতে পারেননি ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজেও। সে সময় হ্যারি ব্রুক দুই সিরিজে ইংল্যান্ডকে নেতৃত্ব দিয়েছিলেন। বর্তমানে তিনি টেস্ট দলের সঙ্গে পাকিস্তান সফরে রয়েছেন। এবার ওয়ানডেতে ইংল্যান্ডকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পাচ্ছেন লিভিংস্টন।

আরো পড়ুন:

আগামী ০১ ও ০২ নভেম্বর নর্থ সাউন্ডে প্রথম ও দ্বিতীয় ওয়ানডে এবং ০৭ নভেম্বর ব্রিজটাউনে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়