ঢাকা     মঙ্গলবার   ২২ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৬ ১৪৩১

রাওয়ালপিন্ডিতেও একই ফাঁদ তৈরি করছে পাকিস্তান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৮, ২১ অক্টোবর ২০২৪   আপডেট: ২২:৫৯, ২১ অক্টোবর ২০২৪
রাওয়ালপিন্ডিতেও একই ফাঁদ তৈরি করছে পাকিস্তান

প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে হেরেছিল পাকিস্তান। তবে একই ভেন্যুতে দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডকে হারিয়ে সিরিজে সমতা ফেরায় তারা। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাওয়ালপিন্ডিতে শুরু হবে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট। সেখানেও দ্বিতীয় টেস্টের মতো স্পিন ফাঁদ তৈরি করছে পাকিস্তান।

সোমবার (২১ অক্টোবর) দেখা গেছে রাওয়ালপিন্ডির উইকেটের দুই প্রান্তে হিটার ব্যবহার করতে। পাশাপাশি বড় ইন্ডাস্ট্রিয়াল ফ্যান লাগিয়ে বাতাস দিতে। স্পিনবান্ধব উইকেট তৈরি করতে মুলতানে দ্বিতীয় টেস্টের আগেও এই ফ্যান ব্যবহার করেছিল পাকিস্তান। মূলত প্রচুর পানি ঢালার পর সেটা শুকাতে এই ঢাউস আকৃতির ফ্যান ব্যবহার করছে তারা।

দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের ২০টি উইকেটই নিয়েছিলেন পাকিস্তানের দুই স্পিনার নোমান আলী ও সাজিদ খান। এখানেও তাদের ট্রাম্প কার্ড হিসেবে ব্যবহার করতে চায় স্বাগতিকরা।

আরো পড়ুন:

অবশ্য রাওয়ালপিন্ডির উইকেট অনেকটা ফ্লাট। যেখানে স্পিনাররা খুব একটা সুবিধা পান না। তবে গেল মাসে এখানেই বাংলাদেশের স্পিনার মেহেদী হাসান মিরাজ ১০ উইকেট নিয়েছিলেন। সে কারণে নোমান ও সাজিদকে নিয়ে বাজি ধরতে প্রস্তুত তারা।

 তবে ২০১৯ সাল থেকে এই ভেন্যুতে টেস্ট খেলা শুরু হওয়ার পর থেকে স্পিনাররা একটি উইকেট নিতে গড়ে ৫০ রান খরচ করেছেন। অন্যদিকে পেসাররা ৩৪ রান দিয়েছেন উইকেট প্রতি। ২০২১ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শাহীন আফ্রিদি ও হাসান আলী চতুর্থ ইনিংসে ৯ উইকেট নিয়েছিলেন। চতুর্থ ইনিংসে এখানে গড় স্কোর ২০০-৩০০।

তবে দ্বিতীয় টেস্টে ১৫২ রানে জেতার পর অধিনায়ক শান মাসুদ রাওয়ালপিন্ডিতেও স্পিনবান্ধব উইকেট চেয়েছেন। আর সে কারণেই মুলতানের মতো এখানকার উইকেটও প্রস্তুত করছেন কিউরেটররা।

এদিকে ইংল্যান্ডের কোচ ব্রেন্ডন ম্যাককালাম মনে করছেন রাওয়ালপিন্ডির উইকেট হবে পেসবান্ধব।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়