ঢাকা     মঙ্গলবার   ২২ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৬ ১৪৩১

দুই জয়ের সঙ্গে ড্রও দুইটি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪০, ২২ অক্টোবর ২০২৪  
দুই জয়ের সঙ্গে ড্রও দুইটি

২৬তম জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে দুটি খেলায় ফল নির্ধারণ হয়েছে, দুটি ম‌্যাচ অমীমাংসিতভাবে শেষ হয়েছে। সিলেটে জয় পেয়েছে ঢাকা মেট্রো। তারা বরিশাল বিভাগকে হারিয়েছে ৮ উইকেটে। বগুড়ায় চট্টগ্রাম বিভাগকে স্রেফ উড়িয়ে দিয়েছে রংপুর বিভাগ। তারা ইনিংস ও ৮১ রানের ব‌্যবধানে জয় পেয়েছে। এছাড়া খুলনায় সিলেট বিভাগ ও ঢাকা বিভাগের এবং সিলেটে রাজশাহী বিভাগ ও খুলনা বিভাগের ম‌্যাচ ড্র হয়েছে।

প্রথম ইনিংসে ফলোঅনে পড়া বরিশালের দ্বিতীয় ইনিংসের ব‌্যাটিংও ভালো হয়নি। ২৫১ রানে থেমে যায় তাদের দ্বিতীয় ইনিংস। তাসামুল হক সর্বোচ্চ ৬২ রান করেন। মঈন খান ৪২, সোহাগ গাজী ৩৬ ও ফজলে মাহমুদ ৩৫ রান করেন। প্রথম ইনিংসে বল হাতে ৫ উইকেট পাওয়া অভিষিক্ত আশরাফুল ইসলাম সিয়াম দ্বিতীয় ইনিংসে ৫৯ রানে ৩ উইকেট পেয়েছেন। ৮ উইকেট নিয়ে ঢাকা মেট্রোর নায়ক হয়েছেন এ পেসার। ৩ উইকেট পেয়েছেন শহীদুল ইসলামও। ৬৩ রানের লক্ষ‌্যে ব‌্যাটিংয়ে নেমে ঢাকা মেট্রো শুরুতেই আনিসুল ইসলাম (৮) ও আইচ মোল্লার (৪) উইকেট হারায়। অধিনায়ক মার্শাল ১৪ ও শামসুর রহমান ১৫ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

বগুড়ায় চট্টগ্রাম বিভাগ দ্বিতীয় ইনিংসে এক’শ রানও করতে পারেনি। প্রথম ইনিংসে রংপুর বিভাগ তাদের গুটিয়ে দিয়েছিল ১০৩ রানে। মঙ্গলবার তারা অলআউট হয় ৮৯ রানে। রংপুরের বোলারদের সম্মিলিত আক্রমণে চট্টগ্রামের ব‌্যাটসম‌্যানদের বেহাল দশা। অধিনায়ক আব্দুল্লাহ আল মামুন ১০ রানে ৩ উইকেট নেন। ২টি করে উইকেট পেয়েছেন মুগ্ধ, রিজওয়ান ও রিশাদ। ১ উইকেট পেয়েছেন জাতীয় দলের পেসার শরিফুল।

আরো পড়ুন:

চট্টগ্রামের ব‌্যাটসম‌্যানদের মধ‌্যে কেউ লড়াই করতে পারেননি। সর্বোচ্চ ১৬ রান করেন সাদ্দাম হোসেন। ছয় ব‌্যাটসম‌্যানই দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। ড্র হওয়া ম‌্যাচে কোনো উত্তাপ ছড়ায়নি।

সিলেটে সেঞ্চুরির সুযোগ হাতছাড়া করেছেন খুলনার সৌম‌্য সরকার। ৮৯ রানে থেমে যায় তার ইনিংস। খুলনায় ফিফটির দেখা পেয়েছেন অমিত হাসান ও আসাদুল্লাহ গালিব।

ইয়াসিন/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়