ঢাকা     বুধবার   ২৩ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৭ ১৪৩১

ভিনিসিউসের হ্যাটট্রিকে প্রত্যাবর্তনের গল্প লিখে জিতলো রিয়াল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩০, ২৩ অক্টোবর ২০২৪   আপডেট: ০৯:৩৪, ২৩ অক্টোবর ২০২৪
ভিনিসিউসের হ্যাটট্রিকে প্রত্যাবর্তনের গল্প লিখে জিতলো রিয়াল

প্রত্যাবর্তনের গল্প রিয়াল মাদ্রিদের অনেক আছে। কিন্তু প্রথমার্ধে দুই গোলে পিছিয়ে পড়ার পরও ৫-২ গোলের জয়ের এই গল্প যেন আরেকটি ইতিহাস। যে ইতিহাসের নায়ক ব্রাজিলিয়ান তারকা ভিনিসিউস জুনিয়র। তার দুর্দান্ত এক হ্যাটট্রিকে চ্যাম্পিয়ন্স লিগে বরুশিয়া ডর্টমুন্ডকে গুঁড়িয়ে দিলো কার্লো আনচেলত্তির দল।

মঙ্গলবার (২২ অক্টোবর) রাতে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে শুরুতেই দুই গোল খেয়ে পিছিয়ে পড়ে রিয়াল। ডোনিয়েল মালেন ও জেমি গিটেন্সের গোলে এগিয়ে যায় বরুশিয়া। এরপর দ্বিতীয়ার্ধে স্রেফ ভেলকি দেখালো কার্লো আনচেলত্তির শিষ্যরা। ৩৩ মিনিটে পাঁচ গোল করে সমর্থকদের মুখে হাসি ফুটিয়েছে তারা। 

ম্যাচের শুরু থেকেই দুই দল সমানে সমান আক্রমণ করে খেলতে থাকে। তবে জাল খুঁজে নিতে পারেনি কোনো দল। রিয়াল গোল হজম করে ম্যাচের ৩০তম মিনিটে। লুকাস ভাসকেস বল ক্লিয়ার করতে পারেননি। ওই বলেই ডান দিকে পাস দেন সেহু গিয়ার্সি, আর জোরাল শটে ঠিকানা খুঁজে নেন ডাচ ফরোয়ার্ড মালেন।

আরো পড়ুন:

গোল পেয়ে আত্মবিশ্বাসী হয়ে ওঠা বরুশিয়া চার মিনিটের মধ্যেই দ্বিতীয় গোলটিও পেয়ে যায়। এই গোলেও রিয়ালের রক্ষণের দায় আছে। এদুয়ার্ড মেন্ডিকে কাটিয়ে মালেন পাস বাড়ান বাঁদিকে, সেখানে দুই ডিফেন্ডার ভাসকেস ও এডার মিলিতাও থাকলেও যেন অসাড় হয়ে দাঁড়িয়ে ছিলেন। মাঝ দিয়ে চোখের পলকে ছুটে গিয়ে গোলটি করেন জেমি গিটেন্স।

দুই গোল খেয়ে হুশ ফেরে রিয়ালের। তবে প্রথমার্ধে তারা কোনো গোল শোধ করতে পারেনি। রিয়াল নিজেদের আসল খেলাটা দেখায় ম্যাচের দ্বিতীয়ার্ধে। ৬০তম মিনিটে এক গোল শোধ করে তারা। এমবাপ্পের দারুণ ক্রস খুঁজে পায় রুডিগারকে, লাফিয়ে হেডে গোলটি করেন জার্মান ডিফেন্ডার।

দুই মিনিট পর সমতায় ফেরে মাদ্রিদের রাজারা। মদ্রিচের পাস বক্সের মুখে ঠিকমতো নিয়ন্ত্রণে নিতে পারেননি এমবাপ্পে। কিন্তু বল দখলে নিয়েও স্লাইড করে উল্টো ভিনিসিউসের পায়ে তুলে দেন এক ডিফেন্ডার। অনায়াসে ফাঁকা জালে বল পাঠান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

৮৩তম মিনিটে এগিয়ে যায় রিয়াল। কোর্তোয়ার পা থেকে বল পেয়ে পাল্টা আক্রমণে ওঠে রিয়াল। ক্ষিপ্র গতিতে এগিয়ে দুরূহ কোণ থেকে জোরাল শটে গোলরক্ষককে পরাস্ত করেন ভাসকেস।

৮৬তম মিনিটে দলের হয়ে চতুর্থ গোলটি করেন ভিনিসিউস। একক চেষ্টায় নিজেদের বক্সের পাশ থেকে বল নিয়ে প্রতিপক্ষের বক্সের বাইরে থেকে জোরালো শটে জাল খুঁজে নেন। যোগ করা সময়ের তৃতীয় মিনিটেও একক নৈপুণ্যে আরেকটি চমৎকার গোলে হ্যাটট্রিক পূরণ করেন ভিনিসিউস। সেই সঙ্গে দলের বড় জয়।

এই জয়ে তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে নবম স্থানে উঠেছে প্রতিযোগিতার রেকর্ড ১৫ বারের চ্যাম্পিয়নরা। তাদের সমান পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে ডর্টমুন্ড। দিনের আরেক ম্যাচে বোলোনিয়াকে ২-০ গোলে হারিয়েছে অ্যাস্টন ভিলা। তিন ম্যাচের তিনটিতেই জিতে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে ইংলিশ ক্লাবটি।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়