ঢাকা     বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৮ ১৪৩১

ব্যাটিং স্বর্গ রাওয়ালপিন্ডিতে উইকেট মিছিল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৬, ২৪ অক্টোবর ২০২৪   আপডেট: ২১:২৭, ২৪ অক্টোবর ২০২৪
ব্যাটিং স্বর্গ রাওয়ালপিন্ডিতে উইকেট মিছিল

হিটার, বড় ইন্ডাস্ট্রিয়াল ফ্যান ব্যবহার করে রাওয়ালপিন্ডির উইকেটকে বেইকিং (‘ভাজা ভাজা’—কড়া করে শুকানো অর্থে) করার ফল পাওয়া গেল হাতেনাতে। ব্যাটিংস্বর্গ রাওয়ালপিন্ডিতে পাকিস্তান ও ইংল্যান্ডের মধ্যকার সিরিজ নির্ধারণী তৃতীয় টেস্টে হলো উইকেট মিছিল। একদিনেই পড়লো ১৩ উইকেট। অবশ্য স্পিনিং উইকেটে প্রথমদিনে লাভবান হয়েছে ইংল্যান্ড।

তারা টস জিতে আগে ব্যাট করতে নেমে ৬৮.২ ওভারে ২৬৭ রানে অলআউট হয়। জবাব দিতে নেমে পাকিস্তানও সুবিধা করতে পারেনি। ২৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ৭৩ রান তুলে প্রথমদিন শেষ করেছে। ইংল্যান্ডের চেয়ে এখনও তারা পিছিয়ে আছে ১৯৪ রানে।

ব্যাট করতে নেমে ১২ ওভারেই ৫০ রান তুলে ফেলেছিল ইংল্যান্ড। এরপর পাকিস্তানের দুই স্পিনার সাজিদ খান ও নোমান আলীর ঘূর্ণিতে বিপাকে পড়ে তারা। বিনা উইকেটে ৫৬ থেকে ১১৮ রানে যেতেই হারিয়ে বসে ৬ উইকেট। 

আরো পড়ুন:

উইকেটের মিছিলে দৃঢ়তা দেখান জেমি স্মিথ। ৭ নম্বরে ব্যাট করতে নেমে ৬টি ছক্কা ও ৫ চারে খেলেন ৮৯ রানের মূল্যবান ইনিংস। উদ্বোধনী ব্যাটসম্যান বেন ডাকেট ৪টি চার ও ১ ছক্কায় ৫২ রানের ইনিংস খেলেন। আর পেস অলরাউন্ডার গাস অ্যাটকিনসনের ব্যাট থেকে ৫ চারে আসে ৩৯ রান। ২৯টি রান করেন জ্যাক ক্রাউলি। ইংল্যান্ডের পাঁচজন ব্যাটসম্যান ছুঁতে পারেননি দুই অঙ্কের কোটা।

পাকিস্তানের সাজিদ খান ২৯.২ ওভারে ১২৮ রানে নেন ৬ উইকেট। যা তার ১০ ম্যাচের টেস্ট ক্যারিয়ারের তৃতীয় ফাইফার। নোমান আলী ২৮ ওভারে ৮৮ রান দিয়ে নেন ৩টি উইকেট। আরেক স্পিনার জাহিদ মাহমুদ ১০ ওভারে ১ মেডেনসহ ৪৪ রান দিয়ে নেন ১টি উইকেট।

পাকিস্তান যে ৬৮.২ ওভার বোলিং করে তার সবটুকুই করেন তাদেরে স্পিনাররা। ১৮৮২ সালের পর এই প্রথম প্রথম ইনিংসে কোনো পেস বোলার ব্যবহার হলো না।

পাকিস্তান তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৩৫ রানেই আব্দুল্লাহ শফিকের উইকেট হারায়। ব্যক্তিগত ১৪ রানে শোয়েব বশিরের বলে এলবিডব্লিউ হন। ৪৩ রানের মাথায় জ্যাক লিচের বলে জো রুটের হাতে ক্যাচ আউট হন সাইম আইয়ুব। ১৯ রান আসে তার ব্যাট থেকে। আর ৪৬ রানের সময় অ্যাটকিনসনের বলে বোল্ড হয়ে ফিরেন কামরান গুলাম (৩)। সেখান থেকে শান মাসুদ ও সৌদ শাকিল দিন শেষ করে আসেন। মাসুদ ১৬ ও শাকিল ১৬ রানে অপরাজিত আছেন। তারা দুজন আগামীকাল শুক্রবার সকালে দ্বিতীয় দিনে ব্যাট করতে নামবেন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়