ঢাকা     শুক্রবার   ২৫ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৯ ১৪৩১

জংশন ওভালে উন্মোচিত হলো ‘শেন ওয়ার্ন স্ট্যান্ড’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৩, ২৫ অক্টোবর ২০২৪   আপডেট: ১১:৫৫, ২৫ অক্টোবর ২০২৪
জংশন ওভালে উন্মোচিত হলো ‘শেন ওয়ার্ন স্ট্যান্ড’

অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্নের কীর্তি ইতিহাসের অক্ষয় কালিতে লেখা হয়ে গেছে অনেক আগেই। এবার প্রয়াত এই কিংবদন্তির নামে নামকরণ করা হলো জংশন ওভালের (সেন্ট কিল্ডা ক্রিকেট গ্রাউন্ড) গ্যালারির একটি অংশের নাম।  ভিক্টোরিয়া এবং সেন্ট কিল্ডা ক্লাবের হয়ে অবদান রাখার জন্য ওয়ার্নকে এই সম্মাননা দিয়েছে তার ক্লাব।

ওয়ার্নের প্রয়াণের পরপরই তার শৈশবের ক্লাব সেন্ট কিল্ডা তাকে সম্মাননা জানানোর উদ্যোগ গ্রহণ করে। তারই ধারাবাহিকতায় সাবেক অস্ট্রেলিয়ান রুলস ফুটবলার কেভিন মারে স্ট্যান্ডের নাম পরিবর্তন করে ওয়ার্নের নামে করা হয়। মারের নামে এখন মেলবোর্নের উত্তর শহরতলির ফিটজরয়ের ব্রান্সউইক স্ট্রিট ওভালে একটি স্ট্যান্ড আছে। 

ওয়ার্নের নামে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডেও (এমসিজি) একটি স্ট্যান্ড আছে। ২০২২ সালে তার রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ার সময় সেটি উন্মোচন করে মেলবোর্ন কর্তৃপক্ষ। সেটার তুলনায় সেন্ট কিল্ডার জংশন ওভালের পশ্চিম দিকের স্ট্যান্ডের নাম পরিবর্তন করার প্রক্রিয়ায় অনেক বেশি সময় লেগেছে। 

আরো পড়ুন:

স্ট্যান্ডের নাম উন্মোচন অনুষ্ঠানে ওয়ার্নের বাবা কেইথ ওয়ার্নের সঙ্গে উপস্থিত ছিলেন তার দুই মেয়ে সামার এবং ব্রুক। একই দিনে জংশন ওভালে ওয়ান-ডে কাপ ম্যাচে নিউ সাউথ ওয়েলসের বিপক্ষে ম্যাচ ছিল ভিক্টোরিয়ার। এই ম্যাচে অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স, ব্যাটার স্টিভেন স্মিথ এবং গ্লেন ম্যাক্সওয়েলসহ অনেক খেলোয়াড়ের খেলার কথা ছিল। তারাও স্ট্যান্ডের নাম উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

একই দিনে ক্রিকেট ভিক্টোরিয়া মাঠের উত্তর প্রান্তে তাদের প্রশাসনিক ভবনে শেন ওয়ার্নের স্মৃতির উদ্দেশ্যে একটি প্রদর্শনীরও আয়োজন করেছে। প্রদর্শনীতে ওয়ার্নের ক্যারিয়ারের নানা স্মৃতিচিহ্ন রাখা হয়। যার বেশিরভাগ দিয়েছেন ওয়ার্নের বাবা কেইথ। সবার জন্য প্রদর্শনী বিনামুল্য দেখার সুযোগ করে দেওয়া হয়।

এ সময় ওয়ার্নের বাবা বলেন, ‘আজ দিনটি ওয়ার্নের পরিবারের জন্য বিশেষ মাইলফলক হয়ে রইলো, যেদিন কী না ওয়ার্নেরই নামে জংশন ওভালের একটি স্ট্যান্ডের নামকরণ করা হলো। এটা ওয়ার্নের প্রতি চমৎকার সম্মান। এই ধরনের সম্মাননা পেয়ে যে কেউ খুশি হবেন।’

‘১৯৯১ সালে এখানেই পূর্ব অস্ট্রেলিয়ার বিপক্ষে সে তার প্রথম শ্রেণির ক্রিকেটে পা রেখেছিল। সেন্ট কিল্ডার সঙ্গেই শেন তার ক্যারিয়ারের সবচেয়ে উপভোগ্য মুহুর্তগুলো পার করেছে। জংশন ওভালে খেলতে পারলে তার ভালো লাগতো। সেই মাঠেই তার নামে স্ট্যান্ড দেখে ওয়ার্ন নিশ্চয়ই খুশি হয়েছেন। সেই সঙ্গে রোমাঞ্চিতও হবারই কথা। তার পরিবারের পক্ষ থেকে আমি ক্রিকেট ভিক্টোরিয়াকে ধন্যবাদ জানাতে চাই।’- আরও যোগ করেন কেইথ।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়